ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শুরুতেই তামিমের বিদায়

প্রকাশিত: ০৯:৩০ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৭

হায়দরাবাদ টেস্টে ৪৫৯ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসের সূচনাটাও ভালো হলো না টাইগারদের। শুরুতেই তামিম ইকবালের উইকেটটি হারিয়ে ফেলেছে সফরকারীরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৩৯ রান।

জিততে হলে অসম্ভবকে সম্ভব করতে হবে বাংলাদেশকে। গড়তে হবে বিশ্ব রেকর্ড। তাই ড্র করার লক্ষ্যেই হয়তো টাইগাররা এগোচ্ছেন। সেই লক্ষ্যে সাবধানেই পা ফেলছিলেন বাংলাদেশের দুই ওপেনার। কিন্তু সবার আগে পা ফসকে গেছে তামিম ইকবালের।

রবিচন্দ্রন অশ্বিনের বল মোকাবেলা করতে গিয়ে রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেন তামিম। কাজে আসেনি। নিচু হয়ে আসা বলটি তামিমের ব্যাট ও প্যাড  ছুঁয়ে বিরাট কোহলির হাতে গিয়ে আশ্রয় নেয়। আর তাতে দলীয় ১১ রানের মাথায় বাংলাদেশের প্রথম উইকেটের পতন হয়। দলকে বিপদে রেখে সাজঘরে পাড়ি জমান ১১ বলে ৩ রান করা তামিম।

braverdrink

এর আগে ভারতের প্রথম ইনিংসে করা ৬৮৭ রানের জবাবে বাংলাদেশের ইনিংস থামে ৩৮৮ রানে। বাংলাদেশের পক্ষে একমাত্র সেঞ্চুরিয়ান মুশফিকুর রহীম। ২২৬ বলে ১৬টি চার ও দুটি ছক্কায় ১২৭ রানের মূল্যবান ইনিংস খেলেন টাইগার অধিনায়ক। সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে ৮২ রান। মেহেদী হাসান মিরাজ করেছেন ৫১ রান। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন উমেশ যাদব।

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৬৯ রান করে ইনিংস ঘোষণা করে ভারত। চেতেশ্বর পুজারা সর্বোচ্চ ৫৪* রান করেন। বিরাট কোহলি ৩৮ রান করেন। রাহানে ২৮ রান করতে সক্ষম হন। তাসকিন আহমেদ ও সাকিব আল হাসান দুটি করে উইকেট নিয়েছেন।

এনইউ/জেআইএম/পিআর

আরও পড়ুন