ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মুশফিকের বদান্যতায় সেঞ্চুরিই পেলেন ঋদ্ধিমান

প্রকাশিত: ১০:০১ এএম, ১০ ফেব্রুয়ারি ২০১৭

ক্রিকেটে সুযোগ হাতছাড়া করার মাশুল অধিকাংশ সময় চড়াই হয়। অতিবড় বাংলাদশ বিরোধীও মানবেন হায়দরাবাদে ভারত যে রান পাহাড় গড়েছে তার অনেকটাই বাংলাদেশের ফিল্ডারদের ব্যর্থতায়। ব্যর্থতার কফিনে শেষ পেরেক ঠুকেছেন অধিনায়ক মুশফিকুর রহীম নিজেই। প্রতিপক্ষ উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকে আউট করার সুবর্ণ সুযোগ মিস করেছেন বাংলাদেশি অধিনায়ক।

তার হাতে চার রানে জীবন পেয়ে অপরাজিত ১০৬ রানের এক বড় ইনিংস খেলে ফেললেন ঋদ্ধিমান সাহা। অধিনায়ক আউট হওয়ার পর সময় ভারতের রান তখন ৪৯৫। টিম ইন্ডিয়া যে ৬৮৭ রান করেছে তার মূল অবদানটাই ঋদ্ধিমানের। বলে দেওয়াই যায় ঋদ্ধিমান তখন আউট হলে কমপক্ষে শতরান কম হতে পারতো ভারতের।

braverdrink
২০ টেস্টের ছোট ক্যারিয়ারের মুশফিকের বদান্যতায় ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিটি পেলেন ঋদ্ধিমান। অথচ মাত্র ৪ রানেই ফিরে যেতে পারতেন তিনি। বাঁহাতি স্পিনার তাইজুলের ফ্লাইটেড ডেলিভারি এগিয়ে খেলতে গিয়ে ব্যাট ছোঁয়াতে পারেননি ভারত উইকেটরক্ষক। ক্রিজ ছেড়ে এক গজ সামনে বেরিয়ে যাওয়া ঋদ্ধিমানকে অসহায় অবস্থায় পেয়েও স্টাম্পিংয়ের সহজ সুযোগ হাত ছাড়া করেন বাংলাদেশের অধিনায়ক। প্রথম প্রচেষ্টায় স্টাম্পেই লাগাতে পারেননি মুশফিকুর রহিম, পরের চেষ্টায় যখন বেলস ফেললেন ততক্ষণে নিরাপদে ফিরে আসেন ঋদ্ধিমান।

আর জীবন পেয়ে তার পূর্ণ ব্যবহার করেন ঋদ্ধিমান। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ১৪০ বলে তুলে নেন নিজের দ্বিতীয় সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৫৫ বল মোকাবেলা করে ১০৬ রানে অপরাজিত থাকেন তিনি। ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে নিজের এ ইনিংসটি সাজান ঋদ্ধিমান। আর সঙ্গী রবীন্দ্র জাদেজার সঙ্গে ১১৮ রানের জুটি গড়ে দলকে পাহাড়সম রান এনে দেন তিনি।

আরটি/এমআর/পিআর

আরও পড়ুন