ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাহানের ক্যাচ ছাড়লেন সাব্বির

প্রকাশিত: ০৫:২২ এএম, ১০ ফেব্রুয়ারি ২০১৭

তাকে ভাবা হয় দেশের সেরা ফিল্ডার। অনেক সময় দুর্দান্ত সব ক্যাচ ধরে চার ফিরিয়ে দর্শকদের মন করে নিয়েছেন। এবার সেই সাব্বিরই ক্যাচ হাতছাড়া করে রাহানে নতুন জীবন দিলেন। কামরুল ইসলাম রাব্বির বলে কাট করে সীমানায় ক্যাচ দেওয়া অজিঙ্কা রাহানেকে জীবন দেন দেশের সেরা এই ফিল্ডার। সে সময় ভারতের মিডলঅর্ডার ব্যাটসম্যান তখন ৬২ রানে ব্যাট করছিলেন।

আগের দিন কোহলি-রাহানে যেখানে শেষ করেছিলেন, দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে তার চেয়েও দ্রুত গতিতে রান তোলা শুরু করেন। ওয়ানডে মেজাজে খেলে ১৫০ রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি। নিজের অর্ধশতও তুলে নেন রাহানে। দুইজনের দুর্দান্ত ব্যাটিংয়ের উপর ভর ৪০০ রান পেরিয়ে যায় ভারত।

তবে প্রথমদিনের শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। ইনিংসের চতুর্থ বলেই পেয়েছেন উইকেট। তবে এরপর বাকি সময়গুলো ছিল শুধুই ভারতের। বৃহস্পতিবার হায়দারাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে ভারত। তাসকিনের অফস্ট্যাম্পের অনেক বাইরে করা বলকে ড্রাইভ করতে গিয়ে বিপদ ডেকে আনেন লোকেশ রাহুল। ব্যাটের কানায় পর আবার পায়ে লেগে স্ট্যাম্প ভাঙ্গে। ফলে ভারত শিবিরে প্রথম আঘাত হানে বাংলাদেশ।

রাহুলের বিদায়ের পর চেতশ্বর পুজারাকে নিয়ে দারুণ এক জুটি গিরে তোলেন মুরালি বিজয়। দ্বিতীয় উইকেটে এ জুটি ১৭৮ রান সংগ্রহ করে। ভয়ঙ্কর হওয়া এ জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। ৫১তম ওভারের পঞ্চম বলটি পুজারার ব্যাটের বাইরের কানায় লেগে পেছনে গেলে তা প্রথম দফায় ধরতে পারেননি উইকেটরক্ষক মুশফিক। তবে তার প্যাডে লেগে বল লাফিয়ে উঠলে তা তালুবন্দি করেন বাংলাদেশ অধিনায়ক। আউট হওয়ার আগে ৮৩ রানের ইনিংস খেলেন পুজারা। ১৭৭ বলে ৯টি চারের সাহায্যে এ রান করেন তিনি।

braverdrink

পুজারার আউটের পর উইকেটে নামেন বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান ও ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। বিজয়ের সঙ্গে ৫৪ রানের জুটি গড়েন অধিনায়ক। দলীয় ২৩৪ রানে মুরালি বিজয়কে ফিরিয়ে এ জুটি ভাঙেন তাইজুল ইসলাম। লেগ স্ট্যাম্পে থাকা বল সুইপ করতে গিয়ে মিস করলে বোল্ড হয়ে যান তিনি। তব এর আগেই তুলে নেন নবম সেঞ্চুরি। ১৬০ বলে ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০৮ রান করেন এ ওপেনার।

বিজয়ের বিদায়ের পর আজিঙ্কা রাহানেকে নিয়ে দলের হাল ধরেন কোহলি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ১২২* রানের জুটি গড়েন এ দুই ব্যাটসম্যান। ১১১ রানে অপরাজিত ছিলেন ভারতীয় অধিনায়ক। ১৪১ বল মোকাবেলা করে নিজের ইনিংসটি সাজান ১২টি চারের সাহায্যে। আর ৪৫ রানে অপরাজিত ছিলেন রাহানে। বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন তাসকিন, মিরাজ ও তাইজুল।

এমআর/এমএস

আরও পড়ুন