ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ট্রিপল সেঞ্চুরিয়ান নায়ার থাকছেন না একাদশে!

প্রকাশিত: ০২:২৬ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

ফর্মহীনতা আর ইনজুরি; দুই মিলে কপাল মন্দ আজিঙ্কা রাহানের। ইংল্যান্ডের সিরিজের মাঝপথে ছিটকে পড়েন। তার পরিবর্তে একাদশে জায়গা পান করুণ নায়ার। সুযোগ যখন পেলেন, নিজেকে মেলে ধরতে ভুল করলেন না। টেন্নাই টেস্টে নায়ার যা করলেন, তা তো ইতিহাসই।

sohelক্যারিয়ারের তৃতীয় টেস্ট ম্যাচেই নামের পাশে যোগ করেন ট্রিপল সেঞ্চুরি। ইংল্যান্ডের বিপক্ষে চেন্নাই টেস্টে পাঁচ নাম্বারে ব্যাট করতে নেমে দারুণ এই কীর্তি গড়েন ভারতীয় এই সেনসেশন। ৩০৩ রানের মহাকাব্যিক ইনিংস খেলেছেন নায়ার। তার ৩৮১ বলের ইনিংসটি সমৃদ্ধ ৩২টি ও ৪টি ছক্কায়। বীরেন্দর শেবাগের পর দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টে ট্রিপল সেঞ্চুরি করেন।

বাংলাদেশের বিপক্ষেও স্কোয়াডে আছেন নায়ার। দলে ফিরেছেন রাহানেও। হায়দরাবাদ টেস্টে তাই একাদশ সাজানো নিয়ে মধুর সমস্যায় ভারতীয় নির্বাচকরা। কাকে রেখে কাকে একাদশে নেবেন? বিশেষ করে নায়ার ও রাহানের একাদশে থাকা নিয়ে প্রশ্ন শুনতে হলো বিরাট কোহলিকেও।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ভারত অধিনায়ক যা বললেন, তাতে অভিজ্ঞতাই প্রধান্য পেল। তার মানে, একাদশে থাকছেন না মাত্র তিন টেস্ট খেলা ও ট্রিপল সেঞ্চুরিয়ান নায়ার; বাংলাদেশের বিপক্ষে একাদশে ফিরছেন রাহানে!

braverdrink

তাইতো কোহলির মুখে এমন সংলাপ, ‘দেখুন, দুই বছরের পরিশ্রম মাত্র এক টেস্ট দিয়ে বিবেচনা করা যায় না। আপনাকে বুঝতে হবে যে গত দুই বছর ধরে টেস্ট খেলছে রাহানে। তার গড়ও প্রায় ৫০ (৪৭.৩৩!)। সম্ভাবত টেস্ট দলের পরিপূর্ণ খেলোয়াড় সে। আমার এই দৃষ্টিকোণ থেকে তার পারফরম্যান্স নজরে রাখতে পারি। করুণ যা করেছে; তা এক কথায়- অসাধারণ। তারপরও আবার বলছি, (করুণ নায়ারের) মাত্র এক টেস্ট দিয়ে রাহানের দুই বছরের সংগ্রাম বিবেচ্য নয়। রাহানে যখন ফিট, তখন দলে (একাদশে) জায়গা পাওয়ার যোগ্য।’

এনইউ/জেআইএম

আরও পড়ুন