ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তামিমের ব্যাটে রান

প্রকাশিত: ০৩:০৭ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৭

তামিম ইকবালের ব্যাটে রান মানেই বাংলাদেশ দলের স্বস্তি। ওপেনিংয়ে তিনি ভালো সূচনা এনে দিতে পারলে বাকিদের জন্য কাজটা সহজ হয়। হায়দরাবাদের একমাত্র টেস্ট সিরিজেও তামিমের ব্যাট হাসবে; এই কামনা টাইগারপ্রেমীদের।

কিন্তু বেশ কিছু দিন ধরেই নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না তামিম ইকবাল। নিউজিল্যান্ড সফরে তার ব্যাট হেসেছে দীর্ঘ সময় নিয়ে। দলের অবস্থাও তা-ই ভালো ছিল না! সবকটি ম্যাচেই পরাস্ত হয়েছে। তামিমের সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস ছিল নিউজিল্যান্ড সিরিজে। দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটা ৫৬ রানের।
 
তিন ফরম্যাটেই বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান সংগ্রহকারী তামিমের দিকে তাকিয়ে গোটা দল। ঐতিহাসিক টেস্টের আগে তামিম ব্যাটে রান এসেছে। স্বস্তির খবর। হায়দারাবাদের জিমখানা গ্রাউন্ডে অনুষ্ঠিত একমাত্র প্রস্তুতি ম্যাচে ভারত ‘এ’ দলের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ দল। প্রথম ইনিংসে তামিমের ব্যাটে কথা না বললেও দ্বিতীয় ইনিংসে ব্যাটিং প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিয়েছেন তামিম।

braverdrink
প্রথম ইনিংসে করেছিলেন ১৩ রান। বাংলাদেশ দল ৮ উইকেটে ২২৪ রানে ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ব্যাট করার সুযোগ পেয়েছে মাত্র ১৫ ওভার। ৭৩ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। এর মধ্যে তামিম ইকবাল ৫৪ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৪২ রানে অপরাজিত ছিলেন। মূল টেস্টেও তামিম শুভসূচনা এনে দেবেন বাংলাদেশকে, প্রত্যাশা ষোলো কোটি বাংলাদেশির।

তবে এই প্রস্তুতি ম্যাচেই বাংলাদেশ শিবিরে যোগ হয়েছে বড়সড় এক দুঃসংবাদও। ফের ইনজুরিতে পড়েছেন তামিমের উদ্বোধনী সঙ্গী ইমরুল কায়েস। মূলত ইমরুলের উরুর পুরনো ব্যথাই নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে। এর জন্য দ্বিতীয় ইনিংসে ওপেনিং করতে পারেনটি। এমনকি দেশেই ফিরে আসতে হচ্ছে তাকে। তামিম ইকবালের সঙ্গে দ্বিতীয় ইনিংসের গোড়াপত্তন করেন সৌম্য সরকার।

এনইউ/পিআর

আরও পড়ুন