ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অশ্বিনের সঙ্গে কোনো লড়াই নেই : সাকিব

প্রকাশিত: ০৩:১০ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৭

যে রাজ্যে ছিল সাকিব আল হাসানের একক আধিপত্য। সেই রাজ্যে ‘জুড়ে’ বসেছেন রবিচন্দ্রন অশ্বিন! সম্প্রতি টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষস্থান নিয়ে চলছে ‘টানাটানি’। এই সাকিব তো, পরে অশ্বিন। কখনো শীর্ষে অশ্বিন, কিছু দিন পর আবার সাকিব বসছেন ওই চূড়ায়।

বর্তমানে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে আছেন অশ্বিন। ভারতীয় স্পিনারের সংগ্রহ ৪৮২ রেটিং। দ্বিতীয় স্থানে থাকা সাকিবের নামের পাশে জমা আছে ৪৪৩ রেটিং। দুজনের রেটিংয়ের পার্থক্যটা বেশি না; ৩৯।|

আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে গড়াচ্ছে সিরিজের একমাত্র টেস্ট; ঐতিহাসিক টেস্টও বটে। টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১৬ বছর পর প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ। দলের পাশাপাশি ব্যক্তিগত লড়াইও থাকছে ওই টেস্টে।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ের প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা অশ্বিন ও সাকিবের মধ্যেও লড়াইটাও জমবে? কিন্তু বাংলাদেশ দলের সেরা অলরাউন্ডার সাকিব তেমনটা মনে করেন না! জানালেন, রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে কোনো লড়াই নেই। দলের জন্য সেরাটা উজাড় করে দেয়াই প্রধান লক্ষ্য সাকিবের।

অশ্বিনের সঙ্গে লড়াই? এমন প্রশ্ন শুনতেই সাকিবের উত্তর, ‌‌‘অশ্বিনের সঙ্গে কোনো লড়াই নেই। এটা নিয়ে ভাবছি না। অশ্বিনও হয়তো তেমনটা করছে না। সে তার জায়গায় ভালো করছে। আর আমি আমার জায়গা থেকে ভালো করার চেষ্টা করছি। দলকে সাহায্য করাই আমার লক্ষ্য। প্রত্যেকটি খেলোয়াড়ই নিজ দলের জন্য গুরুত্বপূর্ণ। দলের জন্য অবদান রাখতে পারলেই আমি খুশি হবো।’

এনইউ/জেআইএম

আরও পড়ুন