ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোববার দুই দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে মুশফিকরা

প্রকাশিত: ০৪:১৮ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৭

ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর এই প্রথম বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে ভারত। তাও একটিমাত্র টেস্ট খেলার জন্য। সেই ঐতিহাসিক টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে হায়দারাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। শুরু হবে ৯ ফেব্রুয়ারি। তার আগে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

রোববার বাংলাদেশ সময় সকাল ১০টায় হায়দরাবাদের জিমখানা গ্রাউন্ডে শুরু হবে প্রস্তুতি ম্যাচটি। প্রতিপক্ষ ভারতীয় ‘এ’ দল। বাংলাদেশের বিপক্ষে ভারতীয় ‘এ’ দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন অভিনব মুকুন্দ। বাংলাদেশের বিপক্ষে ভারতের মূল টেস্ট দলের তিনজন রয়েছেন প্রস্তুতি ম্যাচের এই দলে। অধিনায়ক অভিনব মুকুন্দ, জয়ন্ত যাদব এবং হার্দিক পান্ডিয়া।

ঐতিহাসিক টেস্ট ম্যাচটি খেলার জন্য বৃহস্পতিবারই বিকাল সাড়ে ৫টায় হায়দরাবাদ পৌঁছে যায় মুশফিকুর রহীম নেতৃত্বাধীন বাংলাদেশ দল। এরপর শুক্রবার ও শনিবার হায়দরাবাদে অনুশীলন করেছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এই ম্যাচের জন্য হায়দরাবাদে উড়িয়ে নেয়া হয়েছে পেসার আবু জায়েদ রাহিকে। শনিবার অনুশীলন শেষে বাংলাদেশ দলের পেসার তাসকিন আহমেদ কথা বলেন মিডিয়ার সঙ্গে।

প্রস্তুতি ম্যাচ নিয়ে তাসকিন বলেন, ‘আগামীকালকের প্রস্তুতি ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা মাত্রই নিউজিল্যান্ড থেকে ফিরে এসেছি। কন্ডিশন অবশ্যই দুই দেশের মধ্যে অনেক পার্থক্য। নিউজিল্যান্ডে প্রচুর বাউন্স এবং উইকেট ছিল দ্রুতগতির; কিন্তু এখানে ট্র্যাক হচ্ছে কিছুটা স্লো।’

তাসকিন মনে করেন, প্রস্তুতি ম্যাচটা হবে কন্ডিশনের সঙ্গে তাদের নিজেদের মানিয়ে নেয়ার। তিনি বলেন, ‘আগামী কালের ম্যাচ সত্যিই হবে আমাদের জন্য অনেক বেশি উপকারী। এই ম্যাচটি আমাদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সহযোগিতা করবে। আশা করছি, এই প্রস্তুতি ম্যাচটাকে আমরা সঠিকভাবে ব্যবহার করতে পারবো।’

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন