ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বার্সায় ফিরছেন রোনালদিনহো!

প্রকাশিত: ০৬:০১ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৭

পুরনো তারকাদের আবার ক্লাবের তাবুতে ভেড়াতে শুরু করে দিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কয়েকদিন আগেই দেখা গিয়েছিল, সাবেক তারকা ফুটবলার রিভালদোকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিয়োগ দিয়েছে মেসিদের ক্লাব। বার্সার সাবেক এই ব্রাজিলিয়ান সুপার স্টার কয়েকদিন আগে ভিন্ন বেশ ধারণ করে বার্সার ট্রেনিং ক্যাম্পে উপস্থিত হয়ে সবাইকে চমকে দিয়েছিলেন।

এবার আরেক ব্রাজিলিয়ান গ্রেট এবং বার্সার ক্লাব ইতিহাসে অন্যতম সেরা ফুটবলার রোনালদিনহোকেও ক্লাবের তাবুতে নিয়ে আসছে বার্সা কর্তৃপক্ষ। তবে ফুটবল খেলতে নয়, রিভালদোর ভুমিকাতেই দেখা যাবে রোনালদিনহোকে। বার্সার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই ফুটবলার। বৃহস্পতিবার এ বিষয়ে বার্সা ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে একটি চুক্তিও স্বাক্ষর করে ফেলেছেন রোনালদিনহো।

২০০৩ সালে পিএসজি থেকে বার্সায় যোগ দেয়ার পর ৫ বছরে অন্তত ২০০টির বেশি ম্যাচ খেলেছেন রোনালদিনহো। এ সময়ের মধ্যে বার্সাকে দু’বার লা লিগা চ্যাম্পিয়ন করানোর পাশাপাশি একটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিও উপহার দিয়েছেন তিনি। এরপরই (২০০৮ সালে) তিনি চলে যান ইতালিয়ান ক্লাব এসি মিলানে। মিলানে থাকতেই ক্যারিয়ারের অধপতন শুরু হয় রোনালদিনহোর। এরপর ২০১১ সালে ফিরে যান নিজের দেশ ব্রাজিলে।

বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, ‘রোনালদিনহোর সঙ্গে আমরা একটি চুক্তিতে পৌঁছাতে সক্ষম হয়েছি। তিনি বার্সেলোনার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করবেন এবং আগামী কয়েক বছরে ক্লাবের বিভিন্ন ইভেন্ট এবং কর্মকাণ্ডে প্রতিনিধিত্ব করবেন।’

বার্সা কর্তৃপক্ষ আরও বলেছে, ‘বার্সেলোনা কিংবদন্তীদের নিয়ে যে দল তৈরি করতে যাচ্ছে সেখানে একজন সদস্য হবেন রোনালদিনহো। যারা সারা বিশ্বে বিভিন্ন প্রদর্শণী ম্যাচ খেলে বেড়াবেন এবং সারা বিশ্বে ক্লাবের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করবেন।’

আইএইচএস/পিআর

আরও পড়ুন