ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হায়দরাবাদের শিরোপা ঘরে রাখতে চাই ইমরান তাহিরকে

প্রকাশিত: ০২:৫৩ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

আইপিএলের নবম আসরে শিরোপা জিতেছে সানরাইজার্স হায়দরাবাদ। দশম আসরেও সেই শিরোপা ধরে রাখার মিশনে নামবে ডেভিড ওয়ার্নারের দল। তার জন্য রসদও থাকতে হবে; যাদের পারফরম্যান্সে ভর করে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতবে হায়দরাবাদ।

গত আসরে যারা চ্যাম্পিয়ন দলটিতে খেলেছিলেন, তাদের মধ্যে কয়েক খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে হায়দরাবাদ। তারা হলেন-করণ শর্মা, আশিস রেড্ডি, ইয়ন মরগান, ট্রেন্ট বোল্ট, টি সুমন ও আদিত্য তারে। আসন্ন দশম আসরে এরা পাড়ি জমাবেন নতুন ঠিকানায়!

যাদেরকে হায়দরাবাদ রেখে দিয়েছে, তারা হলেন- মোস্তাফিজুর রহমান, শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, ডেভিড ওয়ার্নার, ময়েজেস হেনরিকস, নোমান ওঝা, রিকি ভুই, কেন উইলিয়ামসন, সিদ্ধার্থ কাউল, বিপুল শর্মা, আশিস নেহরা, যুবরাজ সিং, বেন কাটিং, মিথুন, বারীন্দার স্রান, দীপক হুদা ও বিজয় শঙ্কর।

উপমহাদেশের উইকেট সাধারণত স্পিন-বান্ধব হয়ে থাকে। এ ক্ষেত্রে পিছিয়ে আছে হায়দরাবাদ। একমাত্র বিপুল শর্মাই তাদের বিশেষজ্ঞ স্পিনার। স্পিন সংকটে ভুগতে থাকা হায়দরাবাদের স্পিন বিভাগকে শক্তিশালী করতে ইমরান তাহিরকে দরকার। হায়দরাবাদের শিরোপা ঘরে রাখতে চাই দক্ষিণ আফ্রিকার এই স্পিনারকে। খবর ভারতীয় মিডিয়ার।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে দারুণ সফল তাহির। ১৪৭ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে নামের পাশে যোগ করেছেন ১৬৮ উইকেট। ইকোনোমি রেট ৬.৯৫! ২১ রান দিয়ে ৪ উইকেট দখলই তার টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩০টি; লাভ করেছেন ৪৯টি।

এদিকে ইমরান তাহিরকে পাওয়া না গেলে নিলামে থাকা পবন নেগী ও ব্র্যাড গজ হতে পারেন হায়দারাবাদের ভালো বিকল্প। পবন নেগী ও ব্র্যাড হজও নিজেদের প্রমাণ করেছেন ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে।

এনইউ/পিআর

আরও পড়ুন