ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এটাই বাংলাদেশের সেরা স্কোয়াড : মুশফিক

প্রকাশিত: ০২:১৬ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৭

ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট ম্যাচের জন্য আজ বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে নেই বাংলাদেশের সেরা পেসার মোস্তাফিজুর রহমান। এছাড়া নিউজিল্যান্ড সিরিজে খেলা রুবেল হোসেন ও নুরুল হাসান সোহানও নেই। তারপরও এ দলকেই বর্তমান সময়ের সেরা বলছেন বাংলাদেশ দলের সাদা জার্সির অধিনায়ক মুশফিকুর রহীম।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ দল। অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক। এ সময় দল নিয়ে মুশফিক বলেন, ‘আমার তো মনে হয়, এখন যে ক’জন খেলোয়াড় আছে, আমরা যে নিউজিল্যান্ডে খেলে এলাম, সব কিছু বিবেচনা করে, যারা ফর্মে আছে তাদেরই দলে নেয়া হয়েছে। আমার মনে হয়; যে স্কোয়াড দেয়া হয়েছে, এটাই বাংলাদেশের এখনকার সেরা স্কোয়াড।’

তবে ভারতের বিপক্ষে ঘোষিত এ দলে ফিরেছেন লিটন কুমার দাস ও শফিউল ইসলাম। এছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে ইনজুরির কারণে খেলতে পারেননি মুশফিকুর রহীম। তার সঙ্গে সেই টেস্ট মিস করেছিলেন ইমরুল কায়েস ও মুমিনুল হকও। এ দুই ব্যাটসম্যানও ফিরেছেন। এরা সবাই পরীক্ষিত সৈনিক। তাই সব মিলিয়ে এটাকেই সেরা দল মানছেন মুশফিক।

তবে সোহানকে বাদ দিয়ে লিটনকে দলে নেয়ায় কিছুটা হলেও প্রশ্নের মুখে পড়তে হয়েছে নির্বাচকদের। তাদের যুক্তি ব্যাটিং দক্ষতায় এগিয়ে ছিলেন লিটন। সাম্প্রতিক পারফরম্যান্সও বলছে তা। কারণ কদিন আগেই বিসিএলে দারুণ একটি ডাবল সেঞ্চুরি হাঁকান লিটন। তাই বর্তমান দলের খেলোয়াড়দের ওপর আস্থা রেখে তাদের শুভকামনা জানাতে অনুরোধ করেন অধিনায়ক।

‘এটা তো সব সময়ই থাকে। কোচের সঙ্গে কথা হয়েছে। নির্বাচকদের সঙ্গে কথা হয়েছে। খুব বেশি তর্ক করার কিছু থাকে না। এটা অবশ্য প্রকাশ্যে বলা ঠিক নয়। এতোটুকু বলতে পারি যে, এটা আমাদের সবার সম্মতিতে হয়। ফলাফলের ওপর স্কোয়াড নির্ভর করে না। এটাই আমার মনে হয় সেরা স্কোয়াড। আমার মনে হয়; সবার উচিত এই স্কোয়াডকে শুভকামনা জানানো।’

বাংলাদেশ দল : মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস ও শুভাশিস রায়।

আরটি/এনইউ/জেআইএম

আরও পড়ুন