ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণ ফিট পেতেই ভারতের বিপক্ষে নেই মোস্তাফিজ

প্রকাশিত: ০১:৩১ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৭

ইংল্যান্ড থেকে কাঁধে অস্ত্রোপচার করার পর নিউজিল্যান্ড সিরিজে ফিরেছিলেন বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজুর রহমান। তবে নিজেকে সম্পূর্ণ ফিরে না পাওয়ায় শেষ দিকে আর খেলেননি কাটার মাস্টার। এমনকি ভারতের বিপক্ষেও নেই তিনি। মূলত শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণ ফিট পেতেই ভারতের বিপক্ষে টেস্ট দলে মোস্তাফিজকে নেয়া হয়নি বলে জানান বাংলাদেশ দলের প্রধান কোচ হাথুরুসিংহে।

মোস্তাফিজকে ভারতের বিপক্ষে না পাওয়ার কারণ উল্লেখ করে সংবাদ সম্মেলনে হাথুরু বলেন, ‘কিছু করার নেই। কারণ ওর বড় একটি অস্ত্রোপচার হয়েছে। ফিরতে সময় লাগে। চোটের পর ফেরার প্রক্রিয়াতেই আছে সে। নিউজিল্যান্ডে সে ১২৭-১২৮ কিমি গতিতে বল করেছে। আগে ১৪০ করত। তো পুরোপুরি ফিট হতে সময় লাগবে। আমাদের পরিকল্পনায় আছে শ্রীলঙ্কায় পুরো ফিট হিসেবে ওকে পাওয়া।’

নিউজিল্যান্ডে দুটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন মোস্তাফিজ। তবে সেখানে নিজের স্বাভাবিক বোলিং করতে পারেননি। বলের গতিও ছিল অনেক কম। কাঁধের ইনজুরি সেরে উঠলেও টেস্ট ম্যাচের আগে কোমরে ব্যথা অনুভব করেন মোস্তাফিজ। যে কারণে টেস্ট সিরিজে খেলা হয়নি তার। নতুন করে ব্যথা অনুভব না হলেও সাবধানতা অবলম্বন করতেই ভারতের বিপক্ষে নেই তিনি।

‘মেডিকেল থেকে আমরা সব ছাড়পত্রই পেয়েছি ওকে (মোস্তাফিজ) নিয়ে। ক্রিকেটার নিজে কেমন অনুভব করছে, সেটাকেই বেশি গুরুত্ব দিতে হয়েছে আমাদের। কারণ মেডিক্যালি আমরা কিছু পাইনি। ওর কথাই তাই শুনতে হয়েছে। কোনো খেলোয়াড়ই বড় একটা ইনজুরির পর একটু অনীহা থাকে, সেটা যে ধরনের ইনজুরিই হোক না কেন… যদি কেউ পা ভেঙে ফেলে, তারপরও মনে হয় সুস্থ হয়ে হাঁটতে যে আরেকটু বেশি সময় নেই। বোলিং অন্য একটি স্কিলের ব্যাপার। ওকে আরও বেশি সময় দিতে হবে আমাদের।’

উল্লেখ্য, আগামী ৯ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। টেস্ট অঙ্গনে পা রাখার পর এবারই প্রথম ভারতে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে টাইগাররা। তাই ভালো কিছু করতে মরিয়া মুশফিকরা। তাই স্বাভাবিকভাবেই দলের সেরা বোলার মোস্তাফিজকে চেয়েছিল বাংলাদেশ, তবে ইনজুরির ঝুঁকি এড়াতেই এ সিরিজে দলে রাখা হয়নি তাকে।

আরটি/এমএস

আরও পড়ুন