ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতে খেলতে মুখিয়ে ইমরুল

প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২৯ জানুয়ারি ২০১৭

ঢাকায় ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটে যাত্রা শুরু বাংলাদেশের। সে ম্যাচ হওয়ার পর আরও চারবার বাংলাদেশে আসে ভারত। তবে এখনও পর্যন্ত ভারতে খেলার সুযোগ হয়নি টাইগারদের। আগামী ৯ ফেব্রুয়ারি প্রথমবারের মতো ভারতের মাঠে টেস্ট খেলার সুযোগ পাচ্ছে মুশফিক বাহিনী। আর এ ম্যাচ খেলার জন্য মুখিয়ে আছেন বাংলাদেশের ওপেনার ইমরুল কায়েস।

ব্যাট হাতে গত দুই বছর ধরেই টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দলের অন্যতম প্রধান ভরসা ইমরুল। আশানুরূপ পারফরম্যান্স করলেও বারবারই দল থেকে ছিটকে পরতে হচ্ছে তাকে। আর এর প্রধান কারণই ইনজুরি। নিউজিল্যান্ড সিরিজে খেলতে গিয়েও ইনজুরিতে পরে মাঝপথেই ফিরতে হয় তাকে। সে ইনজুরি এখনও ভোগাচ্ছে তাকে। তবে ভারতের বিপক্ষে ম্যাচ হাতছাড়া করতে নারাজ এ ওপেনার।

ভারতের মাঠে খেলার অনুভূতি নিয়ে ইমরুল বলেন, ‘ভারত সিরিজের জন্য অবশ্যই প্রতিটি খেলোয়াড়ই মুখিয়ে থাকে। কারণ এমন জায়গায় আমরা খুব বেশি খেলতে পারি না। আমাদের এমন সিরিজ খেলার সুযোগ আসে না। এমন একটা সোনালী সুযোগ সবাই পেতে চাই। আমি এবং আমরা সবাই এ রকম একটা সিরিজ নিয়ে রোমাঞ্চিত।’

তবে রোমাঞ্চময় স্বপ্নের এ সিরিজে এখন বাঁধা হয়ে দাঁড়াতে পারে ইনজুরি। উরুর চোট এখনও সেরে ওঠেনি তার। তবে দিনে দিনে উন্নতি হচ্ছে তার চোটের। রোববার বিসিবির জিমনিসিয়ামে সাইক্লিং করেন ইমরুল। এরপর একাডেমিতে রানিংও করেন তিনি। এ সময় কোন ব্যথা অনুভূত হয়নি বলে জানান তিনি। এখন ভারত যাওয়ার জন্য অপেক্ষা করছেন ফিজিও সবুজ সংকেতের।

‘আগের মতো ব্যথা নাই। রানিং করলাম। সাইক্লিং করলাম। কোনো রকম ব্যথা হয়নি। ডাক্তারের সঙ্গে কথা বললাম। খেলা নয় তারিখ থেকে। আমার মনে হয়, খেলার শুরুর আগে, ইনশাল্লাহ, আমি ফিট হয়ে যাবো। এখন এটা আসলে নির্ভর করছে আমার আর ফিজিওর ওপর। ফিজিও যদি ফিটনেস নিয়ে ভালো খবর দেন, তাহলে হয়তো (ভারত সফরে) যাবো। আর যদি সিলেক্ট না হই সেটা আলাদা কথা। ফিজিও যদি ভালো বলেন, তাহলে সব ঠিক আছে।’

নিউজিল্যান্ড সিরিজে দীর্ঘদিন পর তিন সংস্করণেই খেলার সুযোগ পেয়েছিলেন ইমরুল। নানা কারণে জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে থাকা এ ক্রিকেটারের জন্য নিঃসন্দেহে খুশির খবর। তবে সে আনন্দে বরাবরের মতোই বাঁধা হয়ে দাঁড়াচ্ছে ইনজুরি। তবে ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্টের আগেই ফিট হবেন বলে প্রত্যয় প্রকাশ করেন ইমরুল।

আরটি/এনইউ/জেআইএম

আরও পড়ুন