ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৩২৯ রানের লক্ষ্যে ব্যাট করছে ভারত

প্রকাশিত: ০৮:১০ এএম, ২৬ মার্চ ২০১৫

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার দেওয়া ৩২৯ রানের লক্ষ্যে ব্যাট করছে ভারত। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩ ওভার শেষে বিনা উইকেটে তাদের সংগ্রহ ৯  রান। রোহিত শর্মা ৭ আর শিখর ধাওয়ান ১ রান নিয়ে ব্যাট করছে।
 
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে স্মিথের সেঞ্চুরির উপর ভর করে ৩২৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। তবে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ম্যাচের চতুর্থ ও নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ডেভিড ওয়ার্নারকে ফিরিয়ে বিশ্বকাপের সহ-আয়োজকদের প্রথম ধাক্কা দেন উমেশ যাদব। মাত্র ১২ রান করে যাদবের বলে বিরাট কোহলিকে ক্যাচ দেন তিনি।

তবে ১৫ রানে উদ্বোধনী জুটি ভেঙে যাওয়ার ধাক্কা দলকে বুঝতেই দেননি স্মিথ আর ফিঞ্চ। শুরু থেকে আস্থার সঙ্গে খেলে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বড় সংগ্রহের ভিত গড়ে দেন দুজনে। দ্বিতীয় উইকেট জুটিতে স্মিথ-ফিঞ্চের অবদান ১৮২ রান।

শতকের পর বেশিক্ষণ টিকতে পারেননি স্মিথ। যাদবকে তুলে মারতে গিয়ে রোহিত শর্মাকে ক্যাচ দেন তিনি। ৯৩ বলে খেলা ১০৫ রানের চমৎকার ইনিংসটা সাজানো ১১টি চার ও দুটি ছক্কায়।

স্মিথের বিদায়ের পরই ছন্দপতন হয় অস্ট্রেলিয়ার। মাত্র ১৬ রানের ব্যবধানে ফিরে যান গ্লেন ম্যাক্সওয়েল ২৩, ফিঞ্চ ৮১ এবং অধিনায়ক মাইকেল ক্লার্ক ১০। ফিঞ্চের ৮১ রানের ইনিংসে ছিল ৭টি চার ও একটি ছক্কা।

৪৩তম ওভারে ক্লার্কের বিদায়ে স্কোর দাঁড়ায় ২৪৮/৫। এরপর জেমস ফকনার ২১, শেন ওয়াটসন ২৮ আর মিচেল জনসন ৯ বলে অপরাজিত ২৭ রান করলে ৩২৮ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ভারতের পক্ষে যাদব নেন ৪ উইকেট।

এমআর/পিআর