ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

প্রকাশিত: ০৩:১৬ এএম, ২৬ মার্চ ২০১৫

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক। সিডনিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ৯.৩০ মিনিটে।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের লড়াইটা একদিকে যেমন দুই মোড়লের অন্যদিকে বর্তমান দুই ক্রিকেট পরাশক্তিরও। কেননা আইসিসি প্রকাশিত সর্বশেষ রাঙ্কিংয়ে শীর্ষ স্থান দুটি যে দখল করে আছে এ দু-দলই।

এর আগের দুই বিশ্বকাপে দু-দলের দেখা হলেও এবারই প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে তারা। ২০০৩ বিশ্বকাপ ফাইনালে অজিদের বিপক্ষে হেরে শিরোপার স্বপ্ন জলাঞ্জলি দিয়েছিল ভারত। তবে গেল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে এই ক্লার্ক বাহিনীকেই হারিয়ে শিরোপা জয়ের পথ  সুগম করেছিল ধোনিরা।

দলগত লড়াইয়ের পাশাপাশি সেমিফাইনালে দ্বৈরথ থাকবে অজি ব্যাটসম্যান ম্যাক্সওয়েল ও ভারতীয় স্পিনার অশ্বিনের মাঝেও। কেননা এখন পর্যন্ত অশ্বিনের করা ৫৪ বল থেকে ম্যাক্সওয়েল করেছেন ৭৭ রান। বিপরীতে আউট হয়েছে মাত্র একবার।

লড়াইয়ের এমন পরিসংখ্যান আছে জেমস ফকনার এবং রহিত শর্মার মাঝেও। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এই অজি পেসারের করা ১০৮ বল থেকে রহিতের সংগ্রহ ১২৪ রান।

অস্ট্রেলিয়া একাদশ : মাইকেল ক্লার্ক(অধিনায়ক),অ্যারন ফিঞ্চ,ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ব্র্যাড হাডিন, জেমস ফকনার, মিচেল জনসন, মিচেল স্টার্ক, জশ হাজেলউড।

ভারতী একাদশ : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক),শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, উমেশ যাদব, মোহিত শর্মা।
 
এমআর/পিআর/পিআর