ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাজছে জাতীয় সঙ্গীত : পারভেজ রসুল চিবোচ্ছেন চুইংগাম!

প্রকাশিত: ১১:২৪ এএম, ২৭ জানুয়ারি ২০১৭

ভিডিও দেখলে তা-ই মনে হবে! কানপুরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটে-বলে লড়াই শুরুর আগের ঘটনা। ভারতের জাতীয় সঙ্গীত বাজানো হয়। বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, যুবরাজ সিং-রা সেই সঙ্গীতের সঙ্গে মুখ মেলালেন।

সেখানে ব্যতিক্রম একজন; পারভেজ রসুল! কাশ্মিরে জন্ম নেয়া এই ক্রিকেটার ভারতের সঙ্গীতের সঙ্গে মুখ মেলাননি; চিবোলেন চুইংগাম! এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। রসুলের এই কাণ্ড নিয়ে প্রশ্ন তুলেছে ভারতীয় মিডিয়া। এ কী করলেন পারভেজ রসুল?

বিতর্কের জন্ম দিয়েই জাতীয় দলে টি-টোয়েন্টি অভিষেক ঘটলো রসুলের। দেশের ৬৮তম প্রজাতন্ত্র দিবসেই জাতীয় সঙ্গীত ‘অবমাননার গুরুতর অভিযোগ’ উঠেছে তার বিরুদ্ধে। গোটা দেশে নিন্দার ঝড় উঠেছে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পথচলা সুখকর হয়নি রসুলের। তার দল ভারত হেরে গেছে ৭ উইকেটে। ব্যক্তিগত পারফরম্যান্সেও আহামরি কিছু করে দেখাতে পারেননি। ব্যাট হাতে ৬ বল খেলে করেছেন ৫ রান। বল হাতে ৪ ওভারে ৩২ রান দিয়ে পকেটে পুরেছেন একটি উইকেট।

প্রসঙ্গত, টি-টোয়েন্টিতে মাঠে নামার আগেই আলোচনায় ছিলেন পারভেজ রসুল। স্টেডিয়ামে ঢোকার সময় তাকে একবার সন্দেহভাজন হিসেবে আটক করেছিল ভারতীয় পুলিশ। প্রথম কাশ্মিরী ক্রিকেটার হিসেবে ভারত জাতীয় দলে টি-টোয়েন্টি অভিষেক হওয়া ম্যাচে আরো একটি আলোচনার জন্ম দিলেন রসুল।

এনইউ/এমএস

আরও পড়ুন