ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিসিএল শুরু শনিবার : খেলবেন নাসির-মোসাদ্দেক-নাফীস

প্রকাশিত: ০২:২৪ পিএম, ২৬ জানুয়ারি ২০১৭

ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু হচ্ছে আগামী শনিবার। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে অংশগ্রহনকারী দলসমূহের নামও ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। এ লিগে খেলছেন নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন ও শাহরিয়ার নাফীসও।

প্রথম শ্রেণির ক্রিকেট বিসিএলের পঞ্চম আসরটিও অনুষ্ঠিত হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক। এ আসরটি গত সেপ্টেম্বরেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের কারণে এবং ফ্র্যাঞ্চাইজিদের পীড়াপীড়িতে পিছিয়ে যায় এ টুর্নামেন্ট। তবে চার মাস পেছালেও মাঠে গড়াচ্ছে অন্যতম এ ক্রিকেট লিগটি।

আগের আসরগুলোর মত এবারও চারটি দল নিয়ে অনুষ্ঠিত হবে বিসিএল। দলগুলো হলো- বিসিবি উত্তরাঞ্চল, ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল, প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল এবং ওয়ালটন মধ্যাঞ্চল।

ভারত ও শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত ২৮ সদস্যের প্রাথমিক দলের ১১জন রয়েছেন বিসিএলের এ লিগে। সদ্য শেষ হওয়া জাতীয় লিগে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন নাসির। দারুণ একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। নাসির খেলবেন বিসিবি উত্তরাঞ্চলের হয়ে। একই দলে খেলবেন শুভাগত হোম চৌধুরী, তানবির হায়দার, আব্দুল মজিদ, শফিউল হোসেন ও তাইজুল হোসেন।

প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের হয়ে খেলবেন নবীন তারকা মোসাদ্দেক। একই দলে থাকছেন শাহরিয়ার নাফীস ও আল-আমিন হোসেনও। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলে আছেন এবাদত হোসেন। এনামুল হক বিজয় খেলবেন প্রাইম ব্যাংকের দক্ষিণাঞ্চলের হয়ে।

এবারের আসরে কোন ম্যাচই থাকছে না মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সর্বাধিক চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ও বিকেএসপির তিন নম্বর মাঠে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে দুটি ম্যাচ। এছাড়া বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে একটি করে ম্যাচ।

প্রথম ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হবে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চল। একই দিনে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মোকাবেলা করবে বিসিবি উত্তরাঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল।

ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল
মেহেদী মারুফ, লিটন কুমার দাস, অলক কাপালী, তাসামুল হক, ইয়াসির আলী রাব্বি, জাকির হাসান, ইরফান শুকুর, মোঃ সাইফউদ্দিন, আবুল হাসান রাজু, আবু জায়েদ চৌধুরী রাহী, সাকলাইন সজীব, মোঃ রাহাতুল ফেরদৌস জাভেদ, এবাদত হোসেন, মোঃ সাদমান ইসলাম অনিক ও শাহনুর রহমান।

প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল
আব্দুর রাজ্জাক, এনামুল হক বিজয়, শাহরিয়ার নাফীস, ফজলে মাহমুদ রাব্বি, তুষার ইমরান, মোঃ মিঠুন, আল-আমিন জুনিয়র, মোসাদ্দেক হোসেন সৈকত, জিয়াউর রহমান, সোহাগ গাজী, আল-আমিন হোসেন, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন ইমন, তৌহিদুল ইসলাম রাসেল ও মঈনুল ইসলাম সুজন।

ওয়াল্টন মধ্যাঞ্চল
শামসুর রহমান, সাইফ হাসান, রকিবুল হাসান, মার্শাল আইয়ুব, তাইবুর রহমান, শুভাগত হোম চৌধুরী, তানবির হায়দার, মোশারফ হোসেন রুবেল, মোহাম্মদ শরীফ, শহিদুল ইসলাম, আব্দুল মজিদ, কাজী শাহাদাত হোসেন রাজীব, মোঃ শরিফুল্লাহ, জাকির আলী অনিক ও দেওয়ান সাব্বির।

বিসিবি উত্তরাঞ্চল
নাঈম ইসলাম, জুনায়েদ সিদ্দিকি, জহুরুল ইসলাম, মাহমুদুল হাসান লিমন, সাদমান ইসলাম অনিক, নাসির হোসেন, ধীমান ঘোষ, আরিফুল হক, ফরহাদ হোসেন, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম, সাদ্দাম হোসেন, ইয়াসিন আরাফাত মিশু, ফরহাদ রেজা, সোহরাওয়ার্দি শুভ ও তাইজুল ইসলাম।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন