ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাকে উপহার দিতে নড়াইলে বাড়ি নির্মাণ করছেন মাশরাফি

প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৬ জানুয়ারি ২০১৭

নড়াইলে দ্রুত গতিতে চলছে মাশরাফির কোটি টাকা ব্যায়ে ‘মর্তুজা কটেজে’র নির্মাণ কাজ। অপেক্ষা করছেন মাকে উপহার দেয়ার জন্য। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের রঙিন জার্সির অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার স্বপ্নের বাড়ি করছেন মায়ের স্বপ্ন পূরণের উদ্দেশ্যে। ইতিমধ্যে বাড়ি নির্মাণের ২৫ভাগ কাজ শেষ হয়েছে। এখন চলছে ছাদ ঢালাইয়ের প্রস্তুতি।

মাশরাফির জন্মস্থান নড়াইল শহরের প্রাণকেন্দ্র মহিষখোলা গ্রামে পুরোদমে চলছে বাড়ির নির্মাণ কাজ। ইতিমধ্যে বাড়ির মূল ভিত্তি তৈরির কাজ শেষের পথে। ছাদ ঢালাইয়ের জন্য কাঠামো তৈরির কাজ চলছে।

মাশরাফির পিতা গোলাম মর্তুজা স্বপন জানান, ‘মাশরাফি তঁর মায়ের স্বপ পূরণ করতেই ‘মর্তুজা কটেজ’ নামে বাড়িটি নির্মাণ করছে। ছাদ ঢালাইয়ের সময় মাশরাফি বাড়িতে অবস্থান করবে বলেও আমাকে জানিয়েছে।’

জানা গেছে, নড়াইল শহরে নিজেদের পুরনো বাড়িতেই প্রায় ৩ কাঠা জমির ওপর নতুন ডুপ্লেক্স ভবন নির্মাণ করছেন মাশরাফি। বাড়ির প্রতি তলা হবে ১২৫০ স্কয়ার ফিটের। দ্বিতীয় তলায় থাকবে একটা মাস্টার বেডরুম, সাথে বাথরুম। এছাড়া থাকবে আরও তিনটি বেডরুম। প্রতিটির সাথে অ্যাটাচড বাথরুম, প্রতিটি শোবার ঘরের সঙ্গেই থাকবে বারান্দা। থাকবে একটা ফ্যামিলি লিভিং রুম আর একটা ড্রাই কিচেন।

বাড়ির নিচতলায় থাকবে ড্রইং রুম, ডাইনিং রুম, বড় একটা রান্নাঘর, একটি গেস্ট বেড রুম, একটি কমন বাথরুম, একটা সার্ভেন্ট বেডরুম আর তার সাথে লাগোয়া একটা বাথরুম।

বাড়ির সামনে থাকবে বিশাল উঠান। এছাড়া দুটি গাড়ি পার্কিং করার ব্যবস্থাও থাকবে। মাশরাফির বাড়িতে থাকছে একটি ছোট্ট মাঠও। যেখানে খেলাধুলা করবে শিশুরা।

বর্ণা ইঞ্জিনিয়ারিং নামের একটি ডেভেলপার প্রতিষ্ঠানকে বাড়ি তৈরির দায়িত্ব দিয়েছেন মাশরাফি। প্রজেক্ট ব্যয় ধরা হয়েছে প্রায় ১ কোটি টাকা।

মাশরাফির প্রতিবেশি মোঃ শাহিন উদ্দিন বলেন, নড়াইলে কোটি টাকার কোনো বাড়ি নেই। আমরা গভীর আগ্রহে তাকিয়ে আছি বাড়িটি দেখার জন্য।

নড়াইল রেন্ট-এ-কারের ড্রাইভার সরাফত বলেন, আমাদের ছোট শহর নড়াইলে অনেক কোটিপতি আছেন, তবে কোটি টাকার বাড়ি কারো নাই।

মাশরাফির মা হামিদা মর্তুজা বলাকা জাগো নিউজকে বলেন, আমার বড় সন্তান মাশরাফি। সে আমাকে অনেক কিছু দিয়েছে, তারপরেও এই বাড়িটি আমার জীবনের শ্রেষ্ঠ উপহার। এটা স্বপ্নের বাড়ি। সে দেশকেও অনেক কিছু দিয়েছে। আমি তার জন্য দেশবাসির কাছে দোয়া চাই।

হাফিজুল নিলু/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন