ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শাপেকোয়েন্সের জন্য ভোরে মুখোমুখি ব্রাজিল-কলম্বিয়া

প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২৫ জানুয়ারি ২০১৭

গত বছরের ২৯ নভেম্বর। সেদিন ফুটবলে নেমে আসে শোকের ছায়া। যা নাড়িয়ে গোটা দুনিয়াকে। কোপা সুদামেরিকানার ফাইনাল খেলতে কলম্বিয়ায় যাওয়ার পথে ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপেকোয়েন্সের ১৯ জন ফুটবলারই জীবন হারান।

যাদের নিয়ে ফাইনালের লড়াই করবে শ্যাপেকোয়েন্স, তাদের প্রায় সবাইকেই হারিয়ে ফেলে ক্লাবটি। বেঁচে থাকা গোলরক্ষক নিভালদো তো অবসরেই চলে যান। যেন হারানোর বেদনায় কাতর শাপেকোয়েন্স। ব্রাজিলিয়ান ক্লাবটিকে সাহায্য করতে এগিয়ে আসেন সাবেক-বর্তমান খেলোয়াড়রা। রিকোয়েলমে-রোনালদিনহোর মতো তারকারা এই ক্লাবটির হয়ে খেলার ইচ্ছাও প্রকাশ করেন।

পিছিয়ে নেই ব্রাজিল ফুটবল ফেডারেশনও। শাপেকোয়েন্সের জন্য তহবিল সংগ্রহ করছে তারা। তারই অংশ হিসেবে কলম্বিয়ার বিপক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলবে ব্রাজিল। অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচটি গড়াবে আগামীকাল (বৃহস্পতিবার) ভোর ৫টা ৪৫ মিনিটে।

কলম্বিয়ার বিপক্ষে প্রদর্শনী ম্যাচটিতে খেলবেন শুধু ঘরোয়া ফুটবলের খেলোয়াড়রাই। ব্রাজিলের বাইরে খেলা ফুটবলারদের এই দলে নেয়া হয়নি। যে কারণে নেইমার-মার্সেলো, দানি আলভেজ কিংবা অস্কাররা সুযোগ পাচ্ছেন না তিতের দলে। এ সুযোগই নিজেকে প্রমাণ করার সুযোগ পাচ্ছেন রবিনহো। গত বছর ব্রাজিলিয়ান লিগে সর্বোচ্চ ২৫ গোল করেছিলেন রবিনহো।

একই সঙ্গে ২০০৮ সালের পর এই প্রথম ব্রাজিলিয়ান দলে খেলার সুযোগ পাচ্ছেন ৩১ বছর বয়সী দিয়েগো। অলিম্পিক সোনাজয়ী ফুটবলার ওয়েভার্টন, রড্রিগো কাইও, ওয়াল্যাক এবং লুয়ানকে নেয়া হয়েছে এই দলে।   

এনইউ/আরআইপি

আরও পড়ুন