ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কুটিনহোকে দলে টানতে ব্যর্থ নেইমার

প্রকাশিত: ১২:০৩ পিএম, ২৫ জানুয়ারি ২০১৭

ব্রাজিল জাতীয় দলে দু’জন খেলেন একই সঙ্গে। কাঁধে কাঁধ মিলিয়ে প্রতিপক্ষকে পরাস্ত করার মিশনে নামেন তারা। ক্লাব ফুটবলে একসঙ্গে সেরকম মিশন হলে মন্দ কিসে? সেজন্যই হয়তো জাতীয় দলের সতীর্থ ফিলিপে কুটিনহোকে বার্সেলোনায় খুব করে চেয়েছিলেন নেইমার।

সেটা আর হলো না। কুটিনহোকে বার্সায় টানতে ব্যর্থ হলেন নেইমার। কারণ, লিভারপুলের সঙ্গে আরো পাঁচ বছরের জন্য চুক্তি নবায়ন হলো কুটিনহোর। তার মানে, ২০২২ সাল পর্যন্ত আনফিল্ডের ক্লাবটিতেই থাকছেন ২৪ বছর বয়সী ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

গত কয়েক মাস ধরেই কুটিনহোকে দলে পেতে উন্মুখ হয়েছিলেন নেইমার। ঘনিষ্ট বন্ধুকে বার্সায় নিতে নিজে যেমন চেষ্টা করেছেন, তেমনি বার্সায় খেলতে থাকা ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফিনহা ও লিভারপুলের সাবেক স্ট্রাইকার লুইস সুয়ারেজকে দিয়ে কুটিনহোকে বোঝানোর চেষ্টা করেছেন নেইমার।

এসব প্রচেষ্টা শেষ পর্যন্ত ভেস্তে গেল। লিভারপুলের সঙ্গে নতুন চুক্তিতে খুশি কুটিনহো। জানালেন, আনফিল্ডেই সুখে আছেন তিনি। প্রিয় গুরু তথা লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লুপের অধীনে খেলতেই সাচ্ছন্দ বোধ করছেন এই ব্রাজিলিয়ান। বার্সায় কুটিনহোর না যাওয়ার অন্যতম কারণ হতে পারে; মেসি-নেইমার-সুয়ারেজের জট খুলে ওই ক্লাবটির আক্রমণভাগে তার জায়গা নাও হতে পারে।

এনইউ/আরআইপি

আরও পড়ুন