ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অস্ট্রেলিয়া সিরিজের পরই নেতৃত্ব হারাবেন আজহার!

প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২৪ জানুয়ারি ২০১৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়ানডে সিরিজও ইতিমধ্যে হাতছাড়া হয়ে গেছে পাকিস্তানের। এক ম্যাচ হাতে রেখেই ৩-১ এ এগিয়ে থেকে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য দুর্দান্ত জয় তুলে নিয়েছিল পাকিস্তান। নিয়মিত ওয়ানডে অধিনায়ক আজহার আলির ইনজুরিতে ওই ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছিলেন মোহাম্মদ হাফিজ। সামনে থেকে নেতৃত্ব দিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানকে এক যুগ পর জয় উপহার দেন তিনি।  

তৃতীয় ম্যাচেও আজহারের অনুপস্থিতিতে নেতৃত্ব দিয়েছেন হাফিজ। চতুর্থ ওয়ানডেতে চোট কাটিয়ে অধিনায়ক হিসেবে ফিরেন আজহার। অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে পাকিস্তানের হারটি ৮৬ রানের। যে ম্যাচে পাকিস্তানের ফিল্ডিংয়ের অবস্থা ছিল যাচ্ছে-তাই। দেশটির সাবেক ফাস্ট বোলিং তারকা শোয়েব আখতার তো তা নিয়ে টুইট করে বসেন। যেখানে তিনি লিখেছিলেন- খেলোয়াড়দের খাদ্যাভ্যাস তদন্ত করার।

দলের বাজে হারের জন্য নানা সমালোচনায় উঠে আসছে আজহার আলীর প্রসঙ্গও। তিনি নেতৃত্ব হারাতে পারেন বলেও গুঞ্জন রয়েছে। দলের পারফরমেন্স নিয়ে কথা বলতে গিয়ে দেশটির ক্রিকেট বোর্ড চেয়ারম্যান শাহরিয়ার খান অবশ্য আজহার আলির নেতৃত্ব নিয়ে সরাসরি কিছু বললেন না। শুধু জানালেন, ‘সিরিজের মাঝপথে আমি আজহার আলীর বিষয়ে কিছু বলতে চাই না। সিরিজ শেষে আমরা পাকিস্তানের নেতৃত্ব নিয়ে সিদ্ধান্ত নেব।’

তবে দলের ফিল্ডিং নিয়ে হতাশা প্রকাশ করেছেন পিসিবি প্রধানও, ‘দলের পারফরমেন্স ছিল খুবই হতাশাজনক। বিশেষ করে ফিল্ডিং। তৃতীয় ওয়ানডেতে তারা কিছু সুযোগ হাতছাড়া করেছে। তবে চতুর্থ ওয়ানডেতে পাঁচটি ক্যাচ ছেড়েছে তারা। এমন পারফরমেন্সে দলের জয় কিভাবে আশা করা যায়?’

‘জয়-পরাজয় ম্যাচেরই অংশ। তার জন্য আমরা একজন ব্যাক্তি বা শুধু একটি ডিপার্টমেন্টকে দোষারোপ করতে পারি না। দলের প্রস্তুস্তি যথেষ্ট ছিল না বলেই নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় আমরা খারাপ ভাবে হেরেছি’- যোগ করেন শাহরিয়ার খান।

টেস্ট সিরিজ চলাকালে নেতৃত্ব ছাড়ার কথা বলেছিলেন মিসবাহ-উল-হক। পরে অবশ্য নেতৃত্ব দিয়েছেন শেষ টেস্টেও। আজহার আলীর নেতৃত্ব নিয়েও যখন গুঞ্জন, তবে কি বড় ধরনের পরিবর্তনই হতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেটে। কে জানে? ‘আনপ্রেডিক্টেবল’ দেশটি নিয়ে কোন ভবিষ্যতবানী করাটাই তো মুশকিল।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন