ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘আমার দেখা সেরা বোলার মোহাম্মদ আসিফ’

প্রকাশিত: ১০:৫০ এএম, ২৩ জানুয়ারি ২০১৭

একসময় পাকিস্তানের বোলিংয়ের অন্যতম ভরসার প্রতীক ছিলেন। ছিলেন দলের নিয়মিত পারফর্মারও। কিন্তু একটা ভুলই তার সাজানো ক্যারিয়ারটা ‘বিনষ্ট’ করে দেয়। ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে অনুষ্ঠিত এক টেস্টে জড়িয়ে পড়েন স্পট-ফিক্সিং কেলেঙ্কারিতে।

২০১০ সালের কথা। সালমান বাট ও মোহাম্মদ আমিরের সঙ্গে ওই কাণ্ডে জড়িয়ে জেলে পর্যন্ত যেতে হয়েছিল আসিফকে। আমির অবশ্য জাতীয় দলে ফিরেছেন, খেলে যাচ্ছেন নিয়মিত। সালমান-আসিফ এখনও জাতীয় দলের বাইরে রয়েছেন। তবে জাতীয় দলের আশা ছাড়ছেন তারা দু`জনও।

পাকিস্তানের সেই তারকা পেসার মোহাম্মদ আসিফকে নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে ইংল্যান্ডের ‘সাবেক’ ক্রিকেটার কেভিন পিটারসেন জানালেন, প্রতিপক্ষ বোলার হিসেবে যাদের বিপক্ষে খেলেছেন, তাদের মধ্যে সেরা বোলার আসিফ।

৩৪ বছর বয়সী আসিফের প্রশংসায় কেপি বলেন, ‘আমি যেসব বোলারদের মুখোমুখি হয়েছি, তাদের মধ্যে মোহাম্মদ আসিফই সেরা। দুর্ভাগ্য যে, পাকিস্তানি সেই বোলার ফিক্সিংয়ের সঙ্গে জড়িয়ে পড়ে।’

এরপরের মন্তব্যে আসিফের স্পট ফিক্সিংয়ের কেলেঙ্কারি নিয়ে খানিকটা মজার করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক। আসিফ না থাকাতে নাকি ব্যাটসম্যানরা স্বস্তিতেই ব্যাট করতে পারছেন। তিনি বলেন, ‘সম্ভবত এতে (ফিক্সিং কেলেঙ্কারি)  ব্যাটসম্যানের জন্য ভালোই হয়েছে। কারণ তাদেরকে এখন আর আসিফের যন্ত্রণাদায়ক বোলিংয়ের মুখোমুখি হতে হচ্ছে না।’

এনইউ/আরআইপি

আরও পড়ুন