ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শুরুতেই তামিমের বিদায়

প্রকাশিত: ১২:৩৫ এএম, ২৩ জানুয়ারি ২০১৭

মুশফিকুর রহীম, ইমরুল কায়েস ও মুমিনুল হক; টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সেরা তিন ব্যাটসম্যানই নেই বাংলাদেশ দলে। অনভিজ্ঞ ব্যাটিং লাইন আপে তাই মূল ভরসা তামিম, সাকিব ও মাহমুদউল্লাহ। নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত খালি হাতে থাকা টাইগারদের অন্তত একটা ড্র পেতে হলে তাদের দিকেই তাকিয়ে বাংলাদেশ।

কিন্তু ক্রাইস্টচার্চে এ কথা সম্ভবত ভুলেই গেছেন মুশফিকের ইনজুরিতে দায়িত্ব পাওয়া তামিম ইকবাল। অথবা হয়তো ভুলে গেছেন এটা ওয়ানডে নয় টেস্ট ম্যাচ। দ্বিতীয় ইনিংসের শুরুতেই হাত খুলে খেলার প্রবনতায় বিপদ ডেকে আনেন তিনি। ব্যক্তিগত ৮ রানে দলীয় ১৭ রানে ফিরে গেছেন অধিনায়ক।

সোমবার ৬৫ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতির আগেই বাংলাদেশ দলের সংগ্রহ ১ উইকেটে  ২০ রান। ৯ রান নিয়ে ব্যাটিং করছেন আরেক ওপেনার সৌম্য সরকার। আর নতুন ব্যাটসম্যান মাহমুদউল্লাহর সংগ্রহ ৩ রান।

এর আগে নিউজিল্যান্ডকে ৩৫৪ রানে অলআউট করে বাংলাদেশ। আগের দিনের ৭ উইকেটে ২৬০ রানে ব্যাটিং করতে নামা স্বাগতিকরা লিড পায় হেনরি নিকোলস ও নেইল ওয়েগনারের নবম উইকেটের ৫৩ রানের জুটিতে। দলের পক্ষে সর্বোচ্চ ৯৮ রানের ইনিংস খেলেন নিকোলস। এছাড়া ওয়েগনার করেন ২৬ রান। বাংলাদেশের পক্ষে ৫০ রানে ৪টি উইকেট পান সাকিব। এছাড়া ২টি করে উইকেট নেন মিরাজ ও রাব্বি।

আরটি/জেএইচ

আরও পড়ুন