ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চতুর্থ দিনের খেলা শুরু

প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২২ জানুয়ারি ২০১৭

ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভালে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে। আগের দিনের ৭ উইকেটে ২৬০ রান নিয়ে ব্যাটিং করতে নেমেছে নিউজিল্যান্ড। ব্যাটিং করছেন দুই অপরাজিত ব্যাটসম্যান হেনরি নিকোলস ও টিম সাউদি।

সোমবার সকাল থেকে আকাশ ঝকঝকে পরিষ্কার না হলেও প্রায় ষাট শতাংশই পরিষ্কার। আর বৃষ্টিও হয়নি। তবে সকাল থেকেই চলছে মেঘ ও সূর্যের লুকোচুরি খেলা। তবে উইকেট আদ্র থাকার কারণে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগে খেলা শুরু কথা থাকলেও তা সম্ভব হয়ে ওঠেনি। যথারীতি স্থানীয় সময় বেলা ১১টায় (বাংলাদেশ সময় ভোর ৪টা) শুরু হয়েছে।

এর আগে তৃতীয় দিনে বৃষ্টির কারণে খেলা হয়নি এক বলও। পুরোদিনই গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতেই কেটেছে। তবে সোমবার বৃষ্টি না হলেও আগের দিনের মতই দমকা হাওয়া বইছে ক্রাইস্টচার্চে। আকাশে কোথাও কোথাও নীল আভাও রয়েছে। তবে যথারীতি কনকনে শীত।

এর আগে প্রথম দিন আলোক স্বল্পতায় খেলা হয়নি ৬ ওভার আর দ্বিতীয় দিন ৭ ওভার। তার উপর দ্বিতীয় দিনের বৃষ্টিতেও ভেসে গেছে আরও ১২ ওভার। আর তৃতীয় দিন তো পুরোটাই ভেসে গেছে।

এদিকে সাকিব আল হাসানের জাদুকরী বোলিংয়ে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানেই আছে বাংলাদেশ। ২৯ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শুরু করেছে টাইগাররা।

তৃতীয় দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৭ উইকেটে ২৬০ রান। এর আগে প্রথম ইনিংসে ২৮৯ রানে অলআউট হয় বাংলাদেশ। 

আরটি/জেএইচ

আরও পড়ুন