ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বৃষ্টিতে নির্ধারিত সময়ে খেলা শুরু নিয়ে শঙ্কা

প্রকাশিত: ০৯:২৬ পিএম, ২১ জানুয়ারি ২০১৭

ভোর থেকে ক্রাইস্টচার্চের আকাশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যাচ্ছে। শনিবার রাতের প্রায় পুরোটা সময়ও ঝির ঝির বৃষ্টি পড়েছে। ঘন কালো মেঘে ঢাকা আকাশে সূর্যের চিহ্নও দেখা যায়নি। স্থানীয় সময় সকাল ১০টার পর মেঘকে আড়াল করে উঁকি দিল সূর্য। তবে আবারও মেঘের দাপট। তাদের মধ্যে যেন লুকোচুরি খেলাই শুরু হলো।

এই ছিল রোববার সকালে ক্রাইস্টচার্চের পরিস্থিতি। তাই স্বাভাবিকভাবেই শঙ্কা নির্ধারিত সময়ে শুরু হবে তো তৃতীয় দিনের খেলা? তার উপর এদিনের খেলা শুরু হওয়ার কথা নিয়মিত সময়ের আধা ঘণ্টা আগে।

প্রথম দিন আলোক স্বল্পতায় খেলা হয়নি ৬ ওভার আর দ্বিতীয় দিন ৭ ওভার। তার উপর দ্বিতীয় দিনের বৃষ্টিতেও ভেসে গেছে আরও ১২ ওভার। আর তাই সে ঘাটতি পোষাতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে তার আর হয়ে ওঠা সম্ভব হচ্ছে না বলেই ধরে নেয়া যায়।

অবশ্য আগের দিনই আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিলো আগামী তিন দিনই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও আবহাওয়ার পূর্বাভাস অনেক সময়ই মেলে না। এমনটাই আশা করছিলেন ক্রিকেটপ্রেমীরা।

এদিকে সাকিব আল হাসানের জাদুকরী বোলিংয়ে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানেই আছে বাংলাদেশ। ২৯ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শুরু করবে তারা। ২৬০ রানেই তুলেতে প্রথম সারির সাত ব্যাটসম্যানকে হারিয়েছে নিউজিল্যান্ড। দুই অপরাজিত ব্যাটসম্যান হেনরি নিকোলস ও টিম সাউদি তৃতীয় দিনের ব্যাটিং শুরু করবেন।

আরটি/জেএইচ

আরও পড়ুন