ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তবুও সন্তুষ্ট নন সৌম্য

প্রকাশিত: ১১:৪১ এএম, ২০ জানুয়ারি ২০১৭

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের শুক্রবারের সকাল হাজির মন মাতানো সৌন্দর্য নিয়ে। কিন্তু তারপরও সেই সৌন্দর্যে ডুবে থাকার সময় কোথায় বাংলাদেশ দলের? কিছুক্ষণ পরই স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট তথা সফরের শেষ ম্যাচে যে মাঠে নামতে হবে তাদের। এখনও পর্যন্ত জয়হীন একটা দলের জন্য যা আর দশটা সাধারণ ম্যাচ নয়, আসলে কিছু নিয়ে ফেরার একটি ম্যাচ।

Babuঅথচ তার আগে চোট-আঘাতে জর্জরিত পুরো টিম বাংলাদেশ। দীর্ঘ সাড়ে নয় বছর পর টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীমকে ছাড়া মাঠে নামা। চোটের কারণে নেই টেস্ট দলের দুই অপরিহার্য ক্রিকেটার ইমরুল কায়েস ও মুমিনুল হকও। তামিম ইকবাল তাই অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচটা খেলতে নামলেন অনভিজ্ঞ একটা দল নিয়ে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটাও তেমন ভালো হলো না। দলীয় ৩৮ রানের মধ্যেই ফিরে গেলেন দলের দুই বড় ভরসা তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। তবে তৃতীয় উইকেটে লড়াই জমালো দেড় বছরেরও বেশি সময় পর সাদা পোশাকের ম্যাচ খেলতে নামা সৌম্য সরকার আর আগের ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান।

তৃতীয় উইকেটে ১২৭ রানের জুটি গড়েন এই দুজন। এই জুটিটাই দিন শেষে বাংলাদেশের ২৮৯ রানের বড় নিয়ামক। সৌম্য সরকার ব্যাটিং করলেন একেবারে নিজের মতো। ১১ চারে ৮৬ রান করে ফেরেন এই স্টাইলিশ ব্যাটসম্যান। অনেক দিন ধরেই যার সময়টা ভালো যাচ্ছিল না। ইমরুল কায়েসের চোট যখন তার জন্য টেস্ট দলে ফেরার ভাগ্য খুলে দিল, তখন সুযোগটা কাজে লাগালেন দারুণভাবে।

braverdrink
তবে সেঞ্চুরি থেকে ১৪ রান দূরে থাকতেই আউট হওয়া সৌম্যের কণ্ঠে দিন শেষে আফসোসই ঝরলো, ‘ওয়ানডে, টি-টোয়েন্টি কিংবা টেস্ট- যে কোনো ফরম্যাটেই আমার একটা বড় স্কোর দরকার ছিল। সোজা কথা রান প্রয়োজন ছিল, সেটা হয়েছে। তারপরও আমি সন্তুষ্ট না...।’

সৌম্য সরকারের এই অসন্তুষ্টি শুধু নিজের জন্য নয়। আসলে তা পুরো দলের জন্য। ‘মনে হচ্ছে- ইস, ইনিংসটা যদি আরও লম্বা করতে পারতাম। তাহলে দলের লাভ হতো। আমি রান করলে অবশ্যই স্কোরলাইন বড় হতো।’- বলেন সৌম্য।

এনইউ/পিআর

আরও পড়ুন