ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নির্বাচন নিয়ে আদালতে আজহারুদ্দিন

প্রকাশিত: ০১:০০ পিএম, ১৮ জানুয়ারি ২০১৭

ম্যাচ ফিক্সিংয়ের ক্ষত এখনও যেন শুকাচ্ছে না ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারুদ্দিনের। প্রায় দেড় দশক আগে ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হয়েছিলেন তিনি। শাস্তিও পেয়েছেন। ১৫-১৬ বছর পার হয়ে যাওয়ার পরও সেই ফিক্সিং যন্ত্রণা থেকে মুক্তি মিলছে না আজহারের।

নিজের রাজ্য হায়দারাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) সভাপতি পদে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ভারতের সাবেক এই অধিনায়ক; কিন্তু ফিক্সিংয়ের কারণে বহিষ্কর হওয়ার কারণে তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন প্রধান নির্বাচনী কর্মকর্তা। নির্বাচন কমিশন অফিস থেকে বলা হয়, আজহারুদ্দিনকে ম্যাচ ফিক্সিংয়ের দায় থেকে মুক্তি দেয়ার কোনো নথিপত্র বিসিসিআইয়ের কাছে নেই।

সুতরাং নির্বাচনে নিজেকে যোগ্য প্রমাণের জন্য এবার আদালতের দ্বারস্থ হয়েছেন আজহারুদ্দিন। তার বিরুদ্ধে নেয়া হায়দারাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচনের জন্য গঠিন কমিশনের সিদ্ধান্তকে জানিয়েছেন।

উল্লেখ্য, আজহারুদ্দিন ছিলেন তার সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ও ভারতের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক। তবে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে তাকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করা হয়। পরে অবশ্য আজীবন নিষেধাজ্ঞা থেকে তাকে মুক্তি দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইএইচএস/এমএস

আরও পড়ুন