ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবের ভুলেই নিউজিল্যান্ডের জয়!

প্রকাশিত: ১১:০৩ এএম, ১৬ জানুয়ারি ২০১৭

প্রথম ইনিংসে ২১৭ রানের মহাকাব্যিক ইনিংস খেলেছিলেন সাকিব আল হাসান। যে ইনিংসে ভর করে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫৯৫ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। জয় না হোক; অন্তত ড্র নিয়ে মাঠ ছাড়ার মতো পুঁজি ছিল টাইগারদের।

দুর্ভাগ্য মুশফিকদের। চোট নামক ঘাতক সবকিছু এলোমেলো করে দিয়েছে সব। শেষ পর্যন্ত ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে এমন ঘটনা আগে কখনো ঘটেনি। প্রথম ইনিংসে এত বড় পুঁজি (৫৯৫) নিয়ে হারের বিশ্ব রেকর্ডটা গড়ার লজ্জাটাই পেলেন টাইগাররা। নতুন এই রেকর্ডের সাক্ষী- ওয়েলিংটনের বেসিন রিজার্ভ।

Babuবাংলাদেশের প্রথম ইনিংস আর দ্বিতীয় ইনিংসের মধ্যে বিস্তর তফাৎ। টাইগার ব্যাটসম্যানদের ভুলে ভরা ব্যাটিংয়ে এবার ১৬০ রানেই অলআউট হয়ে গেছে মুশফিক বাহিনী। দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে সাকিবের অবদান শূন্য। নামের প্রতি সুবিচার করতে পারেননি।

নিউজিল্যান্ডের কৌশলের ফাঁদে এবার আটকে গেলেন সাকিব। খুলতে পারলেন না রানের খাতাই। সাকিবের ভুলেই জয় পেয়েছে নিউজিল্যান্ড! কেননা যাকে নিয়ে আতঙ্কে ছিল কিউই শিবির। সেই সাকিবকে দ্রুত ফেরাতে পেরেছে তারা। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসও আর লম্বা হয়নি। তাই স্বস্তির নিঃশ্বাস ফেলছেন স্বাগতিক দলের অধিনায়ক কেন উইলিয়ামসন।

braverdrink

ম্যাচ শেষে কিউই অধিনায়কের ব্যাখ্যা, ‘আপনার নিজস্ব কিছু পরিকল্পনা থাকে। আর সেই পরিকল্পনা বাস্তবে রূপ দিতে পারলে ভালো লাগে। সাকিব বাতাসের বিপরীতেও ভালো শট খেলছিল। তার বিপক্ষে যদি বল টার্ন করানো যায়, তাহলে তাকে দ্রুত ফেরানো সম্ভব। এই ভুলটিই সে করেছে। যা আমাদের জন্য সবচেয়ে ভালো হয়েছে। কারণ সাকিব অসাধারণ একজন খেলোয়াড়; প্রথম ইনিংসে দুর্দান্ত খেলেছিল।’

এনইউ/জেআইএম

আরও পড়ুন