ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

উইকেটকিপিং করছেন সাব্বির

প্রকাশিত: ০১:৩৬ এএম, ১৬ জানুয়ারি ২০১৭

ওয়েলিংটনে বাংলাদেশ শিবিরে ইনজুরির মিছিল। একের পর এক ইনজুরিতে নাকাল পুরো দল। পরিস্থিতি এতটাই নাজুক যে শেষ পর্যন্ত গ্লাভস হাতে উইকেটের পেছনে কিপিং করার জন্য দাঁড়াতে হলো সাব্বির রহমানকে।

প্রথম ইনিংসে দীর্ঘসময় ব্যাট করার সময় নিউজিল্যান্ড বোলারদের বলে আঘাতে ডান হাতের বুড়ো আঙ্গুলে ব্যাথা পেয়েছিলেন অধিনায়ক এবং নিয়মিত উইকেটরক্ষক মুশফিকুর রহীম। ফলে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের পুরোটাই কিপিং করতে হয়েছে ইমরুল কায়েসকে। এ সময় ৫টি ক্যাচ নিয়ে বিশ্ব রেকর্ডও গড়েন তিনি।

কিন্তু সমস্যা বেধেছে ব্যাটিং করার সময়। দীর্ঘক্ষণ কিপিং করার কারণে কোমরে টান লেগেছে তার। সুতরাং, রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ থেকেই বের হয়ে যেতে হলো তাকে। পঞ্চম দিন সকালে হাতের আঙ্গুলের ব্যথা ভুলে দলের প্রয়োজনে ব্যাট হাতে মাঠে নামলেন মুশফিক; কিন্তু টিম সাউদির বলে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে যেতে হলো তাকে। শেষ দিকে ইমরুল ব্যাটিংয়ে নেমেছিলেনও। তবে খুঁড়িয়ে খুঁড়িয়ে। তার পক্ষে কিপিং করা একেবারেই অসম্ভব।

অগত্যা কী আর করা। ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল গ্লাভস তুলে দিলেন সাব্বির রহমানের হাতে। কিপিংয়ে একেবারেই অনভিজ্ঞ সাব্বির কতটা দায়িত্ব পালন করতে পারেন, এখন সেটাই দেখার বিষয়।

আইএইচএস/

আরও পড়ুন