ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারত-শ্রীলঙ্কার বিপক্ষে প্রাথমিক দলে ফিরলেন নাসির

প্রকাশিত: ০৩:৪৬ এএম, ১৫ জানুয়ারি ২০১৭

জাগো নিউজের পাঠকরা গত সপ্তাহেই জেনে গিয়েছিল আসন্ন ভারত ও শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দলে জায়গা পাচ্ছেন টাইগারদের ফিনিশার খ্যাত নাসির হোসেন। অবশেষে রোববার বিসিবি ঘোষিত ৩০ সদস্যের দলে দেখা গেলো নাসিরের নাম। এছাড়াও প্রাথমিক দলে ফিরেছেন আল আমিন হোসেন ও আনামুল হক বিজয়। আর প্রথমবারের মত ডাক পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান আব্দুল মজিদ।

জাতীয় দলের কোচ চন্দিকা হাথুরুসিংহে আগেই স্পষ্ট করে বলেছিলেন জাতীয় দলে ফিরতে প্রচুর রান করতে হবে নাসিরকে। এবার জাতীয় লিগে তিন ম্যাচে খেলা চার ইনিংসে ব্যাট করে ১০৯.৩৩ গড়ে ৩২৮ রান করেন এই অফ স্পিন অলরাউন্ডার। ক্যারিয়ারের প্রথম দ্বিশতক পান এবারই। সিলেটের বিপক্ষে খেলেন ২০১ রানের অসাধারণ ইনিংস।

এদিকে বিপিএলের পর জাতীয় লিগেও রান পেয়েছেন আনামুল। দুটি করে শতক-অর্ধশতকসহ ৬৪.৪২ গড়ে ৪৫১ রান করে খুলনার শিরোপা জয়ে রাখেন বড় ভূমিকা তিনি। বিজয়ের পাশাপাশি শিরোপা জয়ে অবদান ছিল আল আমিনেরও। ৪ ম্যাচ খেলে ১৯.১৩ গড়ে ২৩ উইকেট নেন আল আমিন।

নিউজিল্যান্ড সফরে খেলার সময় চোট পাওয়া মাশরাফি আছেন দলটিতে। শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজ হবে টেস্টের পরে। তার আগেই সেরে উঠার কথা ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কের। তবে বিপিএলে খেলার সময় চোট পাওয়া পেসার মোহাম্মদ শহীদের জায়গা হয়নি প্রাথমিক এ দলে।

বাংলাদেশের প্রাথমিক দল:
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদী মারুফ, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন, তানবীর হায়দার, আব্দুল মজিদ, এনামুল হক বিজয়, আল আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, লিটন কুমার দাস, নাসির হোসেন, শফিউল ইসলাম।

এমআর/এমএস

আরও পড়ুন