ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন হার্শা ভোগলে

প্রকাশিত: ০১:২৮ পিএম, ১৩ জানুয়ারি ২০১৭

টেস্ট ক্রিকেটে হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে যাচ্ছে টিম বাংলাদেশ। মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদদের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের অসাধারণ পারফরম্যান্সের কারণে এই ফরম্যাটেও প্রত্যাশা বেড়ে গেছে এ দেশের ক্রিকেটমোদীদের।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হওয়ার পর টেস্টে এমন পারফরম্যান্স সত্যিই আশা জাগিয়ানা। আর সেই আশা জাগিয়েছেন এসব অভিজ্ঞ ক্রিকেটারটা। বিশেষ করে, মুশফিক ও সাকিবের কথা চলে আসছে সবার আগে।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে সিরিজের প্রথম টেস্টে অসাধারণ কীর্তি গড়েছেন মুশফিক-সাকিব। ৩৫৯ রানের জুটি গড়েছেন তারা। যে কোনো পার্টনারশিপে এটা বাংলাদেশের সবচেয়ে লম্বা জুটি। এর আগে টেস্টে বাংলাদেশের সবচেয়ে বড় জুটির রেকর্ডটি ছিল তামিম ইকবাল আর ইমরুল কায়েসের দখলে (৩১২ রান)।

২৭৬ বলে ৩১টি চারের সাহায্যে ২১৭ রানের মহাকাব্যিক ইনিংস খেলেছেন সাকিব। যা বাংলাদেশের পক্ষে টেস্টে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে পাকিস্তানের বিপক্ষে তামিম ইকবালের ২০৬ রানের ইনিংসটি ছিল সর্বোচ্চ।

আর মুশফিকুর রহীম ২৬০ বলে ২৩টি চার ও একটি ছক্কায় ১৫৯ রানের দুর্দান্ত এক ইনিংস দলকে উপহার দিয়েছেন। সব মিলে দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৫৪২ রান।

প্রতিকূল পরিবেশেও নিজেদের দারুণভাবে মেলে ধরায় সাকিব-মুশফিকদের প্রশংসায় পঞ্চমুখ হার্শা ভোগলে। টেস্ট ক্রিকেটেও বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন তিনি। ভারতের এই ধারাভাষ্যকার এক টুইটবার্তায় লিখেছেন, ‘ছোট ছোট কিছু ঘটনা যেমন একটি দলের অনাগত ভবিষ্যতের কথা বলে দেয়, তেমনি নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব আর মুশফিকের কীর্তিই বলে দিচ্ছে বাংলাদেশের ভবিষ্যতের কথা।’

এনইউ/পিআর

আরও পড়ুন