ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘তামিমকে তালি দিতে দেখেই বুঝেছি তাকে টপকে গেছি’

প্রকাশিত: ১১:৪৪ এএম, ১৩ জানুয়ারি ২০১৭

টেস্টে বাংলাদেশের সবচেয়ে বড় জুটির স্রষ্টা ছিলেন তামিম ইকবাল আর ইমরুল কায়েস। গত বছর খুলনায় পাকিস্তানের বিপক্ষে ৩১২ রানের বিশাল পার্টনারশিপ গড়েছিলেন এ দুই বাঁ-হাতি ওপেনার। শুধু প্রথম উইকেটেই নয়, এত দিন যে কোনো পার্টনারশিপে সেটাই ছিল বাংলাদেশের সবচেয়ে লম্বা জুটি।
 
Babuআজ শুক্রবার সে রেকর্ড ভাঙলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম। ৩১২ টপকে ৩৫৯ রানের পাহাড় সমান জুটি গড়ে তুললেন এ দু`জন। এ সাফল্যের পাহাড়ে ওঠার পথে সাকিব নিজে এক বড়সড় কৃতিত্ব দেখালেন। এছাড়া নিউজিল্যান্ডের মাটিতে পঞ্চম উইকেটে প্রথম ৩০০ রান তোলার বিরাট কীর্তিও স্থাপন করলেন দু`জন।
 
এর বাইরে সাকিব এক বড়সড় ব্যক্তিগত সাফল্যর ফলক স্পর্শ করলেন। আজ ২১৭ রানের বিরাট ইনিংস খেলার পথে তামিমের ২০৬ রান টপকে সাকিব টেস্টে এক ইনিংসে বাংলাদেশের সবচেয়ে বড় ইনিংসটিরও মালিক বনে গেছেন।
বেসিন রিজার্ভের পরিসংখ্যানবিদ মূলত নিউজিল্যান্ডের মাটিতে দলগত ও সাকিব-মুশফিক জুটির এত বড় কীর্তির কথাই স্পিকারে ঘোষণা আকারে দিয়েছেন।
 
braverdrink
কিন্তু সাকিব যে তামিম ইকবালের ২০৬ রান টপকে বাংলাদেশের এক ইনিংসে সবচেয়ে বড় ইনিংস স্রষ্টা হয়ে গেছেন সে ঘোষণাটি খুব স্বাভাবিকভাবেই দেয়া হলো না। তা না আসুক। সাকিব নাকি একজনকে করতালি দিতে দেখেই বুঝে নিয়েছিলেন টেস্টে এক ইনিংসে সর্বাধিক রানের ইনিংস খেলা শেষ।

প্রেস কনফারেন্সে এটা নিয়ে কথা বলতে গিয়ে সাকিব বলেন, ‘ঘোষণা শুনে নয়। ডাবল সেঞ্চুরি পূরণের কিছু সময় আমি হঠাৎ দেখি তামিমও তালি দিচ্ছে। তখনই মনে হয়েছে- আমি তার রান টপকে গেছি।’  

এনইউ/পিআর

আরও পড়ুন