ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তামিমকে টপকে শীর্ষে সাকিব

প্রকাশিত: ০৫:১১ এএম, ১৩ জানুয়ারি ২০১৭

নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেলেন সাকিব। তুলে নিলেন ক্যরিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। সেই সঙ্গে বন্ধু তামিমকে ছাড়িয়ে বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত রানে শীর্ষে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সাকিবের ২০৭ রান করার পর ড্রেসিংরুমের সামনে দাঁড়িয়ে বন্ধুকে অভিনন্দন জানান তামিম।

এর আগে তামিম ইকবাল পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ২০৬ রান। পাকিস্তানের বিপক্ষে দেশের মাটিতে মুশফিকুর রহিমকে টপকে শীর্ষে ছিলেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান। তবে আজ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বোলারদের স্বর্গরাজ্যে সাকিব ছাড়িয়ে গেলেন তামিমের রানকে।

বেসিন রিজার্ভে বড় বড় দলগুলোও এখানে এসে খাবি খায়। সেখানে পেসারদের আদর্শ উইকেটে নিজেকে তুলে ধরলেন সাকিব। ভয়ডরহীন আত্মবিশ্বাস নিয়ে সেঞ্চুরি তো করলেনই। একই সঙ্গে নিজের সেঞ্চুরিটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দান করলেন সাকিব আল হাসান। মুশফিকুর রহীম আর তামিম ইকবালের পর তৃতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন সাকিব আল হাসান।

শুক্রবার দ্বিতীয় দিনে ব্যক্তিগত ৫ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন সাকিব। যদিও আগের দিন বেঁচে গিয়েছিলেন তিনি। ব্যক্তিগত ৪ রানে ওয়াগনারের বলে স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা ফিল্ডার মিচেল স্যান্টনার সাকিবের সহজ ক্যাচটি ফেলে দেন। অবশ্য পুরো ইনিংসে আজ ও কাল মিলে এখন পর্যন্ত দুটি বাজে শট খেলেছিলেন সাকিব। এই লাইফ পেয়ে ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি তুলে নিলেন তিনি। এরপর ইনিংসের ১০৫তম ওভারের প্রথম বলেই আবারও আউটের সম্ভাবনা তৈরি হয়েছিল সাকিবের। সেই ওয়াগনারের বলেই ব্যাটের কোনা ছুঁলেও তা ঠিকমতো তালুবন্দি করতে পারেননি উইকেটরক্ষক ওয়াটলিং।

braverdrink

পরবর্তীতে  রিপ্লেতে দেখা যায় বল ক্যাচ নেওয়ার আগেই মাটি স্পর্শ করেছে। তার এই লাইফ পাওয়া কিউই শিবিরে কাল হয়ে দাঁড়ালো। সেই সাথে দলের সতীর্থ খেলোয়াড় এবং তার বন্ধুর রানের রেকর্ডটি ভেঙ্গে শীর্ষে উঠে আসলেন সাকিব আল হাসান।

এমআর/এমএস

আরও পড়ুন