ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেঘ কেটে গেছে বাতাসের তীব্রতাও কম

প্রকাশিত: ১১:০২ পিএম, ১২ জানুয়ারি ২০১৭

বৃহস্পতিবার সারা দিন ওয়েলিংটনে সূর্য্য আর মেঘের লড়াই হয়েছে। বেশির ভাগ সময় মেঘে সূর্য্য ঢাকা পড়েই ছিল। একটা স্যাঁতসেঁতে ভাব। ঝিরঝিরে বৃষ্টি। আর ‘পাগলা হাওয়া’- সব মিলে একটা অস্বাভাবিক আবহাওয়া।

অবশ্য ‘অস্বাভাবিক আবহাওয়া’ বাংলাদেশ ক্রিকেট দল এবং বাংলাদেশি মিডিয়ার কাছে। ওয়েলিংটনবাসির কাছে নয়। ওয়েলিংটন এমনিতেই নিউজিল্যান্ডের সবচেয়ে পাগলা হাওয়ার শহর। পাহাড় আর সাগরে ঘেরা এ শহরে শীত-গ্রীষ্ম নেই। সব সময়ই প্রায় একটা জোরালো বাতাস বয়।

Babu-Vai
আর গত দু’দিন বিশেষ করে গতকাল এ পাগলা হাওয়ার পাগলামি বেড়ে গিয়েছিল আরও।  ‘শোঁ-শোঁ’ শব্দে চারিদিক কেঁপে কেঁপে উঠছিল। মনে হচ্ছিল বাতাসের ঝাপটায় উড়ে যাবে সব কিছু; কিন্তু কাল দুপুর ও বিকেলে ঝিরঝিরে বৃষ্টিতে বাতাসের তীব্রতা একটু হলেও কমেছে। তার চেয়ে বড় কথা, আকাশের মেঘ কেটে গেছে। মেঘের কালো রুপ আর নেই। তার বদলে নীল আকাশ।

পাহাড়ে ঘেরা নীল আকাশ ওয়েলিংটনকে ভারী সুন্দর দেখাচ্ছে। এমনিতেই নোংরা-আবর্জনার লেশ মাত্র নেই। সারা শহর ঘুরে বেড়ালে কোথাও এক চিলতে ময়লা পড়ে থাতে দেখা যায় না। গাছপালা গুলো যেন সব সময় নেয়েই থাকে। প্রকৃতিও শুক্রবার সকাল থেকেই সদয়। মেঘ কেটে গেছে। তার বদলে সুন্দর সোনালী সূর্য্য। আর গতকালকের বৃষ্টিতে তা আরও উজ্জ্বল হয়েছে। সব মিলে নিউজিল্যান্ড রাজধানী আজ আরও সুন্দর, আরও উজ্জ্বল।

মেঘমুক্ত নীল আকাশ। বাতাসের তীব্রতাও কম। ঠিক মুদৃমন্দ বলা যাবে না। তারচেয়ে একটু বেশি। তারপরও সহনীয়। আগের দিনের মত কেউ পিছন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেবে- এমন আর মনে হয় না। সব মিলে ২৪ ঘন্টা আগের অস্বস্তিকর অবস্থা আর নেই। তাপমাত্রাও সহনীয়; ২০ ডিগ্রি সেলসিয়াস প্রায়।

সব কিছু ঠিক থাকায় আগের দিনের বেঁধে দেয়া ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়ের আধ ঘন্টা আগে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় শুরু হলো দ্বিতীয় দিনের খেলা। আবহাওয়ায়র পূর্বাভাষে সেভাবে বষ্টির কথা বলা নেই। আগের দিন যেমন বলেই দেয়াছিল অপরাহ্নে বৃষ্টি নামবে। দুপুর গড়ানোর আগে সূর্য্য মাথার ওপরে থাকতেই চলে এসেছিল বৃষ্টি। আজ আর বৃষ্টি হবে- এমন কথা বলা নেই। তবে বাতাস থাকবে- তা উল্লেখ আছে।

braverdrink

আবহাওয়া ঠিক থাকলে শুক্রবার দ্বিতীয় দিন খেলা হবে ৯৮ ওভার। মোদ্দা কথা, অস্বস্তিকর ও অনভ্যস্ত আবহাওয়া এবং সম্পূর্ণ প্রতিকুল কন্ডিশন ২৪ ঘন্টার মধ্যে অনেকটাই স্বস্তির।

দেখা যাক আকাশ ও আবহাওয়া বদলে মুশফিক বাহিনীর ব্যাটিংটাও সুন্দর নীল আকাশের মতই দ্যুতি ছড়ায় কি না!

এআরবি/আইএইচএস 

আরও পড়ুন