ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ঢাবিতে আম্পায়ারদের কুশপুত্তলিকা দাহ

প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১৯ মার্চ ২০১৫

বিশ্বকাপ থেকে টাইগারদের বিদায় করতে যেন মরিয়া হয়েছিলেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে বাংলাদেশ-ভারত কোর্য়াটার ফাইনালে দায়িত্বে নিয়োজিত থাকা তিন আম্পায়ার। বরাবরের মত এবারও আম্পায়ারের ভুল সিদ্ধান্তের বলি হতে হলো বাংলাদেশকে। আর আম্পায়ারের এমন জগন্য ভুলের খেসারত দিতে গিয়ে মাশরাফিদের বিদায় নিতে হয় আইসিসি বিশ্বকাপ ২০১৫ থেকে। আর এমন ভুল সিদ্ধান্তের কারণে বাংলাদেশ দলের এমন পরাজয়ের ক্ষোভে ফেটে পড়ছে সারাদেশ। আম্পায়ারের কুশপুত্তলিকা দাহসহ বিভিন্ন স্লোগানে বিক্ষোভ করেছে টাইগার সর্মথকেরা।

বৃহষ্পতিবার বাংলাদেশ ভারত ম্যাচ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসির (ছাত্র-শিক্ষক কেন্দ্র) রাজু ভাস্কর্যের সামনে আম্পায়ারের কুশ পুতুলে আগুন দিয়েছে টাইগার সর্মথকেরা। একই সঙ্গে ‘আম্পায়ারের চামড়া, তুলে নিবো আমরা’, ‘আলিম দারের গালে গালে, জুতা মার তালে তালে’, ‘আম্পায়ারের চামড়া, কুত্তা দিয়ে কামড়া’, ‘প্রহসনের এই রায়, মানি না মানবো না’ স্লোগানে স্লোগানে মুখর করে তুলে পুরো টিএসসি এলাকা।

রাজু ভাস্কর্যের আম্পায়ারের কুশ পুতুলে আগুন দিয়ে বিক্ষোভ করতে থাকা জহুরুল হক হলের ইমরান হোসাইন জাগো নিউজকে বলেন, পূর্ব পরিকল্পিত নীল নকশা বাস্তবায়নের জন্য এমন করা হয়েছে। তারা শুধু আমাদের ফিল্ডিংয়ের সময় ‘নো বল’ সহ ভুল সিদ্ধান্ত দিয়ে ক্ষান্ত হয়নি। এরপর বাংলাদেশের ব্যাটিংয়ের সময় তারা মাহমুদুল­্লাহর একটা বির্তকৃত সিদ্ধান্ত দিয়েছিলো। এটা কোনভাবেই কাম্য নয়, আমরা এর সুষ্ঠ তদন্ত দাবি করছি।

এদিকে কোন ভাবেই যেন আম্পায়ারের এমন জগন্য ভুল মেনে নিতে পারছেন না টাইগার সর্মথকেরা। তারা ফেসবুকসহ বিভিন্ন সমাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ক্ষোভ প্রকাশ করছেন।

এমএইচ/আরএস/আরআই