ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফিফার বর্ষসেরা একাদশে নেই নেইমারের নাম!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৩২ এএম, ০৯ জানুয়ারি ২০১৭

ফিফার ২০১৬ সালের বর্ষসেরা একাদশে জায়গা হচ্ছে না বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমারের। জায়গা পাচ্ছেন না বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ম্যানইউর ফরাসি তারকা পল পাগবা ও ইতালিয়ান জীবন্ত কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বাফনও।

ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকম বিষয়টি নিশ্চিত করেছে। আজ রাতেই ঘোষণা হওয়ার কথা ২০১৬ সালের ফিফা বর্ষসেরা একাদশের নাম।

গোল ডটকম জানায়, গত মৌসুমে রেকর্ড পারিশ্রমিকে জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান পল পগবা। তিনি নাকি মাত্র দুই ভোটের জন্য জায়গা পাননি সেরা একাদশে। পগবার সাবেক ক্লাব সতীর্থ বাফন ২০১৬ সালে দুর্দান্ত খেললেও দ্বিতীয় গোলরক্ষক হিসেবে রাখা হয়েছে তাকে।

গত মৌসুমে বার্সেলোনার ডাবল জয়ে বড় ভূমিকা রেখেছিলে নেইমার। একই সঙ্গে ব্রাজিলকেও এনে দিয়েছেন দেশের ইতিহাসে প্রথম অলিম্পিক স্বর্ণ। তারপরও নেইমার সেরা একাদশে নেই। কারণ, ফরোয়ার্ড লাইনের তিনজনের পুল পূরণ হয়ে গেছে আগেই। গোল ডটকম তাদের নিজস্ব সূত্রে এ খবরই প্রকাশ করেছে।

২০১৬ সালের ফিফা বর্ষসেরা একাদশ নির্বাচনের জন্য বিশ্বব্যাপী ৬৯টি দেশের ২৬ হাজার ৫১৬ জন ফুটবলার ভোট দেন। এই ভোটাভুটির ভিত্তিতেই ঘোষণা করা হবে ফিফা-ফিফপ্রো একাদশের নাম। গত বছর ভোট দিয়েছিল ২৬ হাজার ৫৩০ জন ফুটবলার।

উল্লেখ্য, আজ (সোমবার) রাতে সুইজারল্যান্ডের জুরিখে ফিফা বর্ষসেরা ফুটবলারের অনুষ্ঠান হবে। সেখানে ২০১৬ সালের বর্ষসেরার পুরস্কার কার হাতে ওঠে সেটির জন্য অধীর অপেক্ষায় এখন সবাই।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন