ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ধোনির জন্য খেলোয়াড়দের হৃদয় ছুঁয়ে যাওয়া টুইট

প্রকাশিত: ০৬:৩০ এএম, ০৬ জানুয়ারি ২০১৭

টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছিলেন আগেই। ভারতীয় দলের সাদা পোষাকের নেতৃত্বটা তাই ছিল বিরাট কোহলির ওপর। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্বের ভার ছিল মহেন্দ্র সিং ধোনির কাঁধেই। মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব ছেড়ে দেয়ার খবর ভক্তকুলের জন্য হৃদয়ে রক্তক্ষরণের মতোই হয়ে এসেছে যেন।

সীমিত ওভারের ক্রিকেটে দুই ফরম্যাটেই (ওয়ানডে ও টি-টোয়েন্টি) ভারতকে বিশ্বকাপ উপহার দেওয়া ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনি হঠাৎ করেই ঘোষণা দিয়েছেন রঙ্গিন পোশাকের অধিনায়কত্ব ছাড়ার। কেউ কেউ বলছেন, একেবারে `পারফেক্ট টাইমিং`। আবার কেউ তাকে আরও অন্তত বছর দুয়েক ক্রিকেট মাঠে দেখতে চান। মহেন্দ্র সিং ধোনির ওয়ানডে ও টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে চর্চায় ভরপুর ক্রিকেট বিশ্ব।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ধোনি ভক্তরা বিভিন্নভাবে তাদের মনের ভাব প্রকাশ করে যাচ্ছেন। যাদের নেতৃত্ব দিয়েছেন ধোনি, সেই ভারতীয় ক্রিকেটাররাও আবেগে ভাসছেন প্রায়। আসল নেতা সে-ই, যে রাস্তা জানে, সেই রাস্তায় হাঁটে ও হাঁটতে শেখায়।

এর মধ্যে টুইট করেছেন তার দলের খেলোয়াড় এবং পুরো ক্রিকেট বিশ্বের খেলোয়াড়রা। আজিঙ্ক রাহানে যেমন।

টুইট করেছেন, ‘অনেক কিছু শিখেছি ধোনি ভাইয়ের কাছ থেকে। আমার প্রথম আন্তর্জাতিক অধিনায়ককে ধন্যবাদ। এই একটা টুইটেই শেষ করেননি রাহানে। পরপর একাধিক পোস্ট করেছেন তিনি। যাতে আবেগের বাঁধ প্রায় ভেঙে গিয়েছে।

তার কাছের লোক হিসেবে পরিচিত সুরেশ রায়নাও ধোনি সম্পর্কে তার মনের কথা তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়। লিখেছেন,

‘ভারতের সবচেয়ে সফল অধিনায়ক। ধোনি তার স্বপ্নকে বাস্তবে পরিণত করেছিল। বেশি করে স্বপ্ন দেখা, সেগুলো সত্যি করা আর আরও বড় হতে শিখিয়েছিল ও।“

নেতা ধোনির বিদায় নাড়া দিয়েছে ক্রিকেটবিশ্বকেও। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক টুইট করেছেন, `ভারতীয় ক্রিকেটকে ধোনির এখনও অনেক কিছু দেওয়ার আছে।`

শাহিদ আফ্রিদি টুইটারে লিখেছেন,

`ভারতীয় দলটাকে গড়ে তোলার বিশাল কৃতিত্ব প্রাপ্য ধোনির। বড় ক্যাপ্টেন আর নেতা। সারা বিশ্বের ক্রিকেটারদের প্রেরণা ও`।

এমআর/এমএস

আরও পড়ুন