ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বেলের জোড়া গোলে রিয়ালের জয়

প্রকাশিত: ০৪:১৫ এএম, ১৬ মার্চ ২০১৫

এল ক্লাসিকোর প্রস্তুতিটা ভালো ভাবেই সেরে নিলো রিয়াল মাদ্রিদ। রোববার লা লিগায় ঘরের মাঠে গ্যারেথ বেলের জোড়া গোলে লেভান্তেকে ২-০ গোলে হারিয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি।

ঘরের মাঠে শুরু থেকেই প্রতিপক্ষের উপর আক্রমণ চালাতে থাকে রিয়াল। দ্বিতীয় মিনিটেই চমৎকার নৈপুণ্যে গোলের সুযোগও তৈরি করেন গ্যারেথ বেল, কিন্তু শটটা লক্ষ্যে রাখতে পারলেন না। চতুর্থ মিনিটে আরও বড় হতাশায় পোড়ে রিয়াল; ক্রিস্তিয়ানো রোনালদোর শট পোস্টে লেগে ফিরে আসে।

১৮মিনিটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেয়ার মধ্য দিয়ে গোল খরা কাটান বেল। ৪০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন বেল, যদিও গোলটিতে মূল কৃতিত্ব ছিল রোনালদোর।

বিরতির পরও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে রিয়াল। ৬৪তম মিনিটে ব্যবধান বাড়ানোর সহজ দুটি সুযোগ নষ্ট করেন করিম বেনজেমা। ৭০ মিনিটে হ্যাটট্রিকের সহজতম সুযোগ নষ্ট করেন বেল। বেনজেমার পাস থেকে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি।

অতিরিক্ত সময়ে খুব কাছ থেকে রোনালদো আরেকটি গোলের সুযোগ নষ্ট করলে রিয়ালের জয়টা আর বড় হয়নি। এই জয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৭ ম্যাচে বেড়ে হলো ৬৪। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৫।

এমআর/এমএস