ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টি-টোয়েন্টিতেও ব্যর্থ সৌম্য

প্রকাশিত: ০৬:৫৫ এএম, ০৩ জানুয়ারি ২০১৭

ক্যারিয়ারের শুরুটা স্বপ্নের মতো হলেও তা আর কোনোভাবেই কাজে লাগাতে পারছেন না বাঁ-হাতি এই ব্যাটসম্যান। ঘরের মাঠে গত বছর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৭ বলে ৯০ রানের এক অসাধারণ ইনিংস খেলেছিলেন সৌম্য সরকার। তার অসাধারণ ব্যাটিংয়ে ভর করে প্রোটিয়াদের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পেয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচের পর থেকে আর চিরচেনা সৌম্যের দেখা মিলেনি।

vaiটি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ হলেন টাইগার এই তারকা। লকি ফার্গুসনের বলে গালিতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত শূন্য রানে সাজঘরে ফিরে যান এই বাঁহাতি ব্যাটসম্যান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৬৬ রান। সাকিব ১৪ ও মাহমুদউল্লাহ ১৮ রান নিয়ে ব্যাট করছেন।  

ওয়ানডে সিরিজের হারের পর টি-টোয়েন্টি তে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে নেপিয়ারের ম্যাকলিন পার্কে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। তবে মাঠে  শুরুটা ভালো হয়নি টাইগারদের। ম্যাচের দ্বিতীয় ওভারেই ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। ম্যাট হেনরির অফ স্টাম্পের বাইরের বলে ব্যক্তিগত ০ রানে উইকেটরক্ষক লুক রনকিকে সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেছেন ইমরুল কায়েস।

braverdrink

আর ইনিংসের পঞ্চম ওভারে অভিষিক্ত বেন হুইলারের শর্ট বলে হুক করতে গিয়ে সীমানায় সহজ ক্যাচ দেন ছন্দে থাকা বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল (১১)। তামিমের বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি সাব্বির। টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষিক্ত বোলার লকি ফার্গুসনের ফুলটস বলে মিডউইকেটে ম্যাট হেনরিকে সহজ ক্যাচ দেন সাব্বির (১৬)। পরের বলেই গালিতে ক্যাচ দিয়ে ফিরে যান সৌম্য।

এমআর/এমএস

আরও পড়ুন