ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ক্রিকেট দল

প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৪ আগস্ট ২০১৪

৩৭ দিনের সফরে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সর্বশেষে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল টাইগাররা। চলতি বছরে এটি বাংলাদেশের প্রথম বিদেশ সফর।

এ সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। ২০ আগস্ট প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। পরের দু’টি ম্যাচ ২২ ও ২৫ আগস্ট। ২৭ আগস্ট একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৫-৯ সেপ্টেম্বর প্রথম এবং ১৩-১৭ সেপ্টেম্বর দু’টি টেস্ট ম্যাচ খেলবে লাল-সবুজরা।

বুধবার রাত সাড়ে ৯ টায় এমিরেটসের বিমানে করে দুবাইয়ের উদ্দেশ্যে দেশ ত্যাগ করে বাংলাদেশ দল। সেখান থেকে যাবে লন্ডন। লন্ডন থেকে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছবে টাইগাররা।

ক্যারিবীয় সফরে যাওয়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে জাতীয় দলের ওপেনার ব্যাটসম্যান এনামুল হক বিজয় বলেন, ক্যারিবীয় সফরে এবারই প্রথম যাচ্ছি। বলতে পারেন এটা একটা নতুন অভিজ্ঞতা হবে। সেখানে ক্রিকেটের পরিবেশ অন্যরকম। ক্রিকেটের অনেক বিখ্যাতদের জন্মভূমি ওয়েস্ট ইন্ডিজে আশা করি ভালো খেলব।

দেশসেরা পেসার মাশরাফি বিন মতুর্জার কন্ঠেও নেই কোনো চিন্তার রেখা। তিনি যাওয়ার আগে বলেন, যতটুকু শুনেছি ওয়েস্ট ইন্ডিজের উইকেট স্লো। বিশেষ করে গ্রানাডার উইকেট। তবে, আমরা মিরপুরে যে উইকেটে খেলে অভ্যস্ত, তেমন উইকেটই আশা করছি। কোনো সমস্যায় পড়তে হবে না।

১৫ সদস্যের বাংলাদেশ দলে রয়েছেন যারা
অধিনায়ক মুশফিকুর রহিম, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শামসুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন, নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, মো. মিথুন, আব্দুর রাজ্জাক, মাশরাফি বিন মর্তুজা, সোহাগ গাজী, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও আল-আমিন হোসেন।