ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ম্যাকলিন পার্কের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টাইগাররা

প্রকাশিত: ০৫:৩৯ এএম, ০৩ জানুয়ারি ২০১৭

আগের রাতেও বৃষ্টি হয়েছে। তবে মুষলধারে নয়। ঝিরঝিরে। ইলশেগুঁড়িরও বলা যায়। আজ সকাল ১০টা পর্যন্ত নেপিয়ারের আকাশ ছিল মেঘে ঢাকা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সে ইলশেগুঁড়ির কমে একদম হালকা টিপ টিপ বৃষ্টিতে রুপান্তরিত হয়। বেলা ১২ টা পর্যন্ত সূর্য আর মেঘের লড়াই হয়েছে। তারপর যত সময় গড়িয়েছে ততই পরিষ্কার হয়েছে নেপিয়ারের আকাশ।

babuএখন এই মুহূর্তে মানে খেলা শুরুর ঘন্টা খানেক আগে ম্যাকলিন পার্কে সোনালী রোদ। দু`দল সে রোদেই অনুশীলন করছে। অতি নাটকীয় ঘটনা মানে বাকি সময়ে হঠাৎ বৃষ্টি না পড়লে খেলা শুরু হবে নির্ধারিত সময় মানে সন্ধ্যা সাতটায়।

এদিকে আজকের ম্যাচের লাইন আপ আগেই জানা। ১৫ জনের মধ্য থেকে এ ম্যাচের বাইরে আছেন অলরাউন্ডার শুভগত হোম, দুই পেসার শুভাশীষ রায় ও তাসকিন আহমেদ এবং বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

তার মানে মুশফিকুর রহিমের কিল্প হিসেবে ওয়ানডের দুই ম্যাচ খেলঅ নুরুল হাসান সোহানকে ধরে এ ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যান আটজন ( তামিম, ইমরুল, সাব্বির, সাকিব, মাহমুদউল্লাহ, সৌম্য, মোসাদ্দেক ও নুরুল হাসান)। পেসার তিন জন অধিনায়ক মাশরাফি। রুবেল হোসেন ও মোস্তাফিজ। স্পেশালিষ্ট স্পিনার সে অর্থে সাকিব একা। ওয়ানডের মত টি- টোয়েন্টি সিরিজের প্রথম খেলায়ও বাংলাদেশের ওপেনিং জুটি তামিম ইকবাল আর  ইমরুল কায়েস। তিন নম্বরে সাব্বির রহমান রুম্মন। সৌম্য সরকারকে খেলনো হবে ছয় নম্বরে।

আজ বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে টেস্ট এবং ওয়ানডের পাশাপাশি টি টুয়েন্টি ভেন্যু হিসেবে অভিষেক হচ্ছে ম্যাকলিন পার্কের।  ১৯৫২ সালে নির্মিত এই স্টেডিয়াম অবশ্য নেলসন বা নেপিয়ারের মত না। পূর্নাঙ্গ স্টেডিয়াম। অবকাঠামো সবই স্থায়ী। তবে যথারীতি প্রেস বক্স ছোট। তিন পার্টের প্রেস বক্সে সাকুল্যে ১৫ /১৭ জন বসে ম্যাচ কভার করা যায়। বাংলাদেশ থেকে আসা সাংবাদিকরাদেরই গায়ে গা ঘেষে বসতে হয়েছে।

braverdrink

এটা মূলত রাগবি স্টেডিয়াম। তবে ১৯৭৯ সালে টেষ্ট ভেন্যু হিসেবে যাত্রা শুরু ম্যাকলেইন পার্কের। ২০১২ সালে এ মাঠে প্রথম ওয়ানডেও হয়েছে।

১০ হাজার দশর্ক আসন বিশিষ্ট এ স্টেডিয়ামের তিন ভাগ চেয়ার বসানো। আর পূর্ব দিকে মাটির ঢিবির ওপরে সবুজ ঘাষে ঢাকা জায়গা।  আর আজ প্রথম টি-টোয়েন্টি। ম্যাকলিন পার্কের নতুন যাত্রা শুভ হোক।

এআরবি/এমআর/এমএস

আরও পড়ুন