ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জাতীয় লিগে নাসিরের দুর্দান্ত সেঞ্চুরি

প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৬

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের উপেক্ষার জবাব যেন সেঞ্চুরি করেই দিলেন নাসির হোসেন। জাতীয় ক্রিকেট লিগের ১৮তম আসরে সিলেট বিভাগের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন রংপুরের এই তরুণ। নাসিরের অপরাজিত সেঞ্চুরিতে ৫ উইকেটে ১৭৫ রানে দ্বিতীয় দিন শেষ করে রংপুর। ১০৫ রান করে অপরাজিত থাকেন নাসির। ১৬০ বলে খেলা এই ইনিংসটি সাজানো ছিল ১৪টি বাউন্ডারি আর ১টি ছক্কায়।

এর আগে ৬ উইকেটে ২০৩ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যটিং করতে নেমে ২৭২ রানে থামে সিলেটের ইনিংস। দলীয় সর্বোচ্চ ৮৮ রান আসে জাকির আলির ব্যাট থেকে। রংপুরের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সোহরাউয়ার্দী শুভ। এছাড়া মোহাম্মদ সাদ্দাম ২টি এবং আলাউদ্দিন বাবু, সাজেদুল ইসলাম, মাহমুদুল হাসান ও নাসির হোসেন ১টি করে উইকেট নেন।

সিলেটের মাঠে রংপুরের ব্যাটিংয়ের শুরুটা ছিল চরম হতাশার। খালেদ আহমেদের বোলিং তোপে পড়ে শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে দলটি। স্কোর বোর্ডে ২৯ যোগ হতেই সাজ ঘরে  ফিরেন চার চার জন শীর্ষসারির ব্যাটসম্যান।

পঞ্চম উইকেট জুটিতে উইকেট কিপার-ব্যাটসম্যান ধীমান ঘোষকে নিয়ে বিপর্জয় কাটানোর চেষ্টা করেন নাসির। পঞ্চম উইকেটে ৭৮ রান যোগ করেন তারা। তবে ধীমান ঘোষ ব্যাক্তিগত ২৬ রান করে ফিরে গেলে আবারও চাপে পড়ে রংপুর। সেখান থেকে আরিফুলকে নিয়ে লড়াই করছেন নাসির।

নাসিরের (১০৫) সঙ্গে ১৫ রানে অপরাজিত রয়েছেন আরিফুল। বৃহস্পতিবার ম্যাচের তৃতীয় দিনে আবারও ব্যাট করেতে নামবে তারা। সিলেটের বোলারদের মধ্যে খালেদ আহমেদ পেয়েছেন ৪ উইকেটে। বাকী উইকেটটি নিয়েছেন আবু জায়েদ।

আইএইচএস/

আরও পড়ুন