ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়ার্নারের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

প্রকাশিত: ১০:১০ এএম, ২৮ ডিসেম্বর ২০১৬

আজহার আলির ডাবল সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে পাকিস্তান। বৃষ্টিবিঘ্নিত মেলবোর্ন টেস্টে ৯ উইকেটে ৪৪৩ রান তুলে ইনিংস ঘোষণা করেছে মিসবাহ-উল-হকের দল। অপরদিকে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে অস্ট্রেলিয়াও। তৃতীয় দিন শেষে অসিদের সংগ্রহ ২ উইকেটে ২৭৮ রান। পাকিস্তানের চেয়ে ১৬৫ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ৪৬ রানের মাথায় ম্যাট রেনশ’র উইকেট খুইয়ে বসে অস্ট্রেলিয়া। মাত্র ১০ রান করেই ইয়াসির শাহর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন অসি এই অপেনার।

তবে অপর ওপেনার ওয়ার্নার ব্যাট হাতে কড়া শাসন করেছেন পাকিস্তানি বোলারদের। তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরিটাও। চলতি বছরে  টেস্ট ও ওয়ানডে মিলিয়ে তার সেঞ্চুরির সংখ্যা ৯টি। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এটি তার প্রথম সেঞ্চুরি। ১৪৩ বলে ১৭টি চার ও একটি ছক্কায় ১৪৪ রানের মহামূল্যবান এক ইনিংস খেলেছেন ওয়ার্নার।

তিনে ব্যাট করতে নামা উসমান খাজাও রয়েছেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে। আগামীকাল আর মাত্র ৫ রান করলেই টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরিটা পেয়ে যাবেন তিনি। ১৫২ বলে ১৩টি চারের মারে ৯৫ রানে অপরাজিত আছেন খাজা। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ অপরাজিত আছেন ১০ রানে।

পাকিস্তানের পক্ষে ৭৭ রান খরচায় এক উইকেট নিয়েছেন ওয়াহাব রিয়াজ। আর ৯৭ রান দিয়ে একটি উইকেট ঝুলিতে জমা করেছেন ইয়াসির শাহ।

এর আগে ৬ উইকেটে ৩১০ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে পাকিস্তান। আজহার আলি ১৩৯ ও মোহাম্মদ আমির ২৮ রান নিয়ে ব্যাট করতে নামেন। আমির আজ ১ রান যোগ করেই মিচেল স্টার্কের শিকার হন। ৬৫ রান করে রানআউটে কাটা পড়েন সোহাইল খান।

জস হ্যাজেলউডের কাছে ধরাশায়ী ওয়াহাব রিয়াজ দলের স্কোরশিটে ১ রানের বেশি যোগ করতে পারেননি। আজহার আলি পেয়ে গেছেন আরেকটি ডাবল সেঞ্চুরি। আজহার আলি অপরাজিত ছিলেন ২০৫ রানে। ৩৬৪ বলে ২০ চারে সাহায্যে মহাকাব্যিক এই ইনিংস সাজান তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন জ্যাকসন বার্ড ও জস হ্যাজেলউড। আর নাথান লিওন ও মিচেল স্টার্কের ঝুলিতে জমা পড়েছে একটি করে উইকেট।

এনইউ/জেআইএম

আরও পড়ুন