ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপ লোগোতে মাহমুদুল্লাহ!

প্রকাশিত: ০৬:৪১ এএম, ১২ মার্চ ২০১৫

আন্তর্জাতিক এজেন্সি ‘ফিউচার ব্র্যান্ড’ এর অস্ট্রেলিয়ান অংশ এবারের বিশ্বকাপের লোগোটির ডিজাইন করে। আর লোগো উন্মোচনের সাথে সাথে প্রশংসার সাগরে ভাসতে থাকেন লোগোর ডিজাইনাররা। এখন পর্যন্ত বিশ্বকাপের লোগোগুলোর মধ্যে এটিকেই অনেকে সবচেয়ে সেরা বলে আখ্যা দিচ্ছেন অনেকে। বেশ কয়েকটি জনমত জরিপেও এই লোগোটি নির্বাচিত হয়েছে ক্রিকেট বিশ্বকাপের সেরা হিসেবে।

বিশ্বকাপ শুরুর আগে থেকেই ক্রিকেট উন্মাদনায় মত্ত হয়ে বিশ্বের কোটি ক্রিকেটপ্রেমি বিশ্বকাপ লোগোর সাথে সাদৃশ্য খুঁজতে থাকেন প্রিয় ক্রিকেটারের শটের।এবার বিশ্বকাপ ম্যাচেই হুবুহু খুঁজে পাওয়া গেল লোগোর মতো শটের একটি ছবি!গত বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে মাহমুদুল্লাহ রিয়াদের এমনই একটি ক্যামেরাবন্দী ছবি হইচই ফেলে দিয়েছে ক্রিকেট বিশ্বে।

ঐ ম্যাচেই ১০৩ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে বাংলাদেশকে জয়ের ভিত গড়ে দেন মাহমুদুল্লাহ। সাবেক সহ-অধিনায়ক মাহমুদুল্লাহর নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির সাথে এটি বিশ্বকাপে কোনো বাংলাদেশী ব্যাটসম্যানেরও প্রথম সেঞ্চুরি। ঐ ইনিংস খেলার পথে এমন একটি শট খেলতে যাওয়ার মুহূর্তে ক্যামেরাম্যান মাহমুদুল্লাহকে ক্যামেরাবন্দী করেন, যা কাকতালীয়ভাবে মিলে গেছে বিশ্বকাপ লোগোর সাথে।

এছাড়া লোগোটির সাথে ভারতের বীরেন্দর শেবাগ ও ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা তারকা খেলোয়াড় শচীন টেন্ডুলকারের দুটি ছবির মিল পাওয়া যায়, তন্মধ্যে হুবুহু মিল ছিল শচীনের শটটিরই।

এমআর/আরআইপি