ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তামিম-সাকিবদের নতুন চ্যালেঞ্জ লকি

প্রকাশিত: ০৪:১৫ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৬

ক্রাইস্টচার্চে সোমবার শুরু হতে যাচ্ছে নিউজিল্যান্ড-বাংলাদেশ দ্বি-পাক্ষিক সিরিজ। বক্সিং ডেতে শুরুতেই একদিনের ম্যাচ। সিরিজে বাংলাদেশের ব্যাটিং লাইনআপকে কীভাবে বিব্রত করা যায় সে ছকই কষতে শুরু করে দিয়েছেন নিউজিল্যান্ড কোচ মাইক হেসন। কিউই কোচের আশা, তার নতুন অস্ত্র, লকি ফার্গুসনের গতিতে বিব্রত হবে বাংলাদেশের ব্যাটসম্যানরা।
 
এ মাসের শুরুতেই অস্ট্রেলিয়ায় চ্যাপেল-হ্যাডলি কাপ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পথচলা শুরু করেন তরুণ এই পেসার। মাইক হেসনের বক্তব্যের পর কৌতুহল বেড়ে গেছে, কে এই লকি ?

২৫ বছর বয়সী এ পেসার (লকি ফার্গুসন) শেন বন্ড ও অ্যাডাম মিলনের পর একমাত্র ব্ল্যাক ক্যাপস পেসার, যিনি কিনা ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারেন। তার বলে কঠিন পরীক্ষা দিতে হবে তামিম-সৌম্য-মাহমুদউল্লাহ-সাকিবদের।

অকল্যান্ডের এ বোলার  আটটি প্রথম শ্রেণির ম্যাচ খেলে নিয়েছেন ১৬ উইকেট। যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে চ্যাপেল হ্যাডলি কাপে তার পরিসংখ্যান ছিল ১/৭৩ ও ০/৫০। যদিও তার এই পরিসংখ্যান মোটেও ভাবাচ্ছেন না কোচ হেসনকে।

‘লকি অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার কঠিন অভিজ্ঞতা নিয়ে এসেছেন। যেহেতু বর্তমানে কিউই দলে অ্যাডাম মিলনে নেই, তাই লকির ওপরই এখন অনেক প্রত্যাশা রয়েছে হেসনের। লকির বলে আছে গতি। একই সঙ্গে সে খুব দ্রুত নিজের ভুল শোধরাতে পারে, অস্ট্রেলিয়া থেকে ফিরে সে এখন খেলছে ঘরোয়া ক্রিকেটে। তার বলে গতির পাশাপাশি রয়েছে বাউন্সার। যা কি না ভাবাতে পারে মাশরাফি বাহিনীকে’- বলেছেন হেসন।
 
লকি ফার্গুসনের কোন কোন বিষয়গুলো বাংলাদেশের ব্যাটিং লাইনআপকে বিপদে ফেলতে পারে? সে কথাই জানালেন হেসন, ‘আমার দৃঢ় বিশ্বাস, লকি বাংলাদেশের ব্যাটিং লাইনআপকে চ্যালেঞ্জ করবে। তার গতি, বাউন্সার এবং নতুন বলে সুইং দুটোই বাংলাদেশের ব্যাটসম্যানকে বিব্রত করবে।’

আইএইচএস/

আরও পড়ুন