ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নিজেকে ঝালিয়ে নিতে কাল মাঠে নামছেন মোস্তাফিজ

প্রকাশিত: ০৩:০৫ পিএম, ২১ ডিসেম্বর ২০১৬

ইনজুরির কারণে গত জুলাই থেকেই আন্তর্জাতিক এমনকি ঘরোয়া ক্রিকেটের বাইরে রয়েছেন বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজুর রহমান। তবে ইনজুরি কাটিয়ে এখন খেলার জন্য সম্পূর্ণ ফিট কাটার মাস্টার। আগামীকাল অকল্যান্ডের ওয়াঙ্গারেইতে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে টাইগাররা। আর এ ম্যাচ দিয়েই দীর্ঘ অপেক্ষার পর মাঠে ফিরছেন দেশের সেরা এ পেসার। বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে ৫০ ওভারের এই ম্যাচটি।

এর আগে অস্ট্রেলিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচের একটিতেও দলে ছিলেন না মোস্তাফিজুর রহমান। যদিও অনুশীলনে বোলিং করেছেন তিনি। তবে সোমবারের ম্যাচে নামার আগে তাকে ঝালিয়ে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। তাই অস্বাভাবিক কিছু না হলে আগামীকালই আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন এ তারকা।

তবে এ ম্যাচটি শুধু মোস্তাফিজের ফেরার ম্যাচই নয়। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার আগে নতুন পরিবেশের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জও টাইগারদের। গত রোববার নিউজিল্যান্ড পৌঁছেই বেশ ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সমুদ্র সৈকতে সেলফি, ম্যানেকুইন চ্যালেঞ্জ নিয়ে সময় পার করছেন তারা। এবার হৈ-হুল্লোড় ছেড়ে মাঠে নামার পালা টাইগারদের।

নিউজিল্যান্ডের বিপক্ষে এ ম্যাচের জন্য ইতোমধ্যেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  মোস্তাফিজের সঙ্গে এই দলে ফিরেছেন পেসার রুবেল হোসেনও। এছাড়া প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ডাক পেয়েছেন লেগস্পিনার তানভীর হায়দার। আর প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা পেয়েছেন মেহেদী হাসান মিরাজ ও শুভাশিস রায়।

উল্লেখ্য, আগামী সোমবার প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে নিউজিল্যান্ড সিরিজ। এরপর ২৯ ও ৩১ তারিখ নেলসনে হবে পরবর্তী দুটি ওয়ানডে। দুদিন বিরতির পর ৩ জানুয়ারি থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ১২ জানুয়ারি থেকে শুরু হবে টেস্ট সিরিজ।

আরটি/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন