ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

২৩২ রানের লক্ষ্যে ব্যাট করছে দ.আফ্রিকা

প্রকাশিত: ০৬:০৭ এএম, ০৭ মার্চ ২০১৫

কোয়ার্টার ফাইনালে এগিয়ে যাওয়ার হাইভোল্টেজ ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার নিয়ন্ত্রিত বোলিংয়ে ২২২ রানেই গুটিয়ে যায় তারা। অকল্যান্ডের ইডেন পার্কে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে দক্ষিণ আফ্রিকা লক্ষ্য দাঁড়ায় ২৩২ রান। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ৭ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৫১ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে অকল্যান্ডের ইডেন পার্কে টস হেরে ব্যাট করতে নেমে ভালোই শুরু করে পাকিস্তান। আহমেদ শেহজাদের সঙ্গে পাকিস্তানের ইনিংস ওপেন করতে নামেন সরফরাজ আহমেদ। দু’জনের আত্মবিশ্বাসী শুরট দেখেই মনে হচ্ছিল আজ দিনটা পাকিস্তানেরও হতে পারে। তবে নবম ওভারে কাইল অ্যাবটের বলে ডেল স্টেইনের অসাধারণ এক ক্যাচের শিকার হয়ে ফিরে যান ওপেনার আহমেদ শেহজাদ।

ওয়ান ডাউনে ব্যাট করতে নামেন ইউনিস খান। তবে তাকে এক পাশে রেখে অপর পাশে বেশ মারমুখী ভুমিকায় অবতীর্ণ হন সরফরাজ আহমেদ। ডুমিনিকে এক ওভারে পর পর দুবার ছক্কাসহ তিনবার ওভার বাউন্ডারি মেরে পাকিস্তানের রানের চাকা অসাধারণভাবে বাড়িয়ে তোলেন।

কিন্তু সুখের সময় বেশিক্ষণ টেকে না মনে হয়। ডেভিড মিলার আর কুইন্টন ডি ককের চেষ্টায় শেষ পর্যন্ত রান আউট হয়েই ফিরে যান তিনি। ততক্ষণে তার নামের পাশে ৪৯ বলে ৪৯ রান। ৫টি বাউন্ডারি আর ৩টি ছক্কায় সাজানো তার ইনিংস।

দলীয় ১৩২ রানে ডি ভিলিয়ার্সের বলে ফিরে যান ইউনিস খানও। আউট হওয়ার আগে ৪৪ বলে খেলেন ৩৭ রানের এক ইনিংস। ৩২তম ওভারে কাইল অ্যাবটের শেষ বলে আউট হন শোয়েব মাকসুদ। ১৬ বলে ৮ রান করে ফেরেন তিনি।

৩৭তম ওভারের শেষ বলে মরকেলের বলে মিডউইকেটে খেলেন উমর আকমল। তার জোরে মারা শটটি অসাধারণ দক্ষতায় তালুবন্দী করে নেন এবি ডি ভিলিয়ার্স।

এরপর বৃষ্টির কারণে খেলা কিছু সময় বন্ধ থাকে। দ্বিতীয় দফা বৃষ্টির পর আবার খেলা শুরু হলে মিসবাহ আর আফ্রিদির উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় পাকিস্তান। শেষ দিকে আর কোন ব্যাটসম্যান রান করতে না পারায় ২২২ রানেই শেষ হয় পাকিস্তানের ইনিংস। দক্ষিণ আফ্রিকার পক্ষে স্টেইন নেন ৩ উইকেট।

এমআর/আরআইপি