ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ঢাকার জয়ের নায়ক আন্দ্রে রাসেল

প্রকাশিত: ০৪:১১ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৬

আন্দ্রে রাসেলের পরিচয়টা- অলরাউন্ডার। ব্যাটে-বলে সমান তালে পারফর্ম করতে বেশ পারদর্শী। বিশ্বের তাবত ঘরোয়া টি-টোয়েন্টি লিগেই তার দাপট। আইপিএল, পিএসএল, বিগ ব্যাশসহ বড় আসলগুলোতে তার পদচারণা চোখে পড়ার মতোই।

বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) বাজিমাত করেছেন রাসেল। গত মৌসুমে বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে জমজমাট আসরটিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে জিতেছেন বিপিএলের শিরোপা। এবার আরো একটি শিরোপার খুব কাছে রয়েছেন এই ক্যারিবিয়ান। ঢাকা ডায়নামাইসকে ফাইনালে তুলেছেন রাসেল। তার অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে খুলনাকে ৫৪ রানে হারিয়েছে সাকিবের দল।

ঢাকার জয়ের নায়ক তো রাসেলই। ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনি। ব্যাট হাতে ঢাকার পক্ষে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেছেন তিনি। বেনি হাওয়েলের বলে মাহমুদউল্লাহ রিয়াদের তালুবন্দি হওয়ার আগে মাত্র ২৫ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ঝড়ো ইনিংসটি সাজান এই ক্যারিবিয়ান।

বল হাতেও ঢাকার সেরা বোলার রাসেল! ৪ ওভারে ১৬ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন তিনি। ডোয়াইন ব্রাভোও তিন উইকেট নিয়েছেন। কিন্তু গুরুত্বপূর্ণ উইকেটের বিচারে রাসেলই সেরা।  

খুলনার বিপক্ষে ঢাকার হয়ে সপ্তম ওভারে বল করতে আসেন রাসেল। ওই ওভারেই তুলে নেন দুটি উইকেট। প্রথম বলেই মাহমুদউল্লাহকে (৫) সাজঘরে ফেরান তিনি। চতুর্থ বলে হাসানুজ্জামানকে (৫) সরাসরি বোল্ড করেন রাসেল। খুলনার পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করা আরিফুল হককেও প্যাভিলিয়নের পথ দেখান তিনি।

এনইউ/আইএইচএস

আরও পড়ুন