ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শর্ট রান আপে অভ্যস্ত মাশরাফি

প্রকাশিত: ১২:৫২ পিএম, ০২ ডিসেম্বর ২০১৬

ক্যারিয়ারের শুরু থেকেই অনেক বেশি ইনজুরি প্রবণ মাশরাফি বিন মর্তুজা। তাই অনেক সময় দলের প্রয়োজনে বাধ্য হয়েই শর্ট রান আপে বল করেছেন তিনি। তাই শুরু থেকেই এভাবে বল করার অভ্যাসটা আছে তার। শুক্রবার খুলনা টাইটান্সের বিপক্ষে শর্ট রান আপেও জ্বলে উঠেছেন এ পেসার। নিয়মিত বল করে অভ্যস্ত থাকার কারণেই এমনটা পেরেছেন বলে জানান কুমিল্লার অধিনায়ক।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘আমার একটা সুবিধা হচ্ছে, শর্ট রানআপে বল করলেও পেস একই থাকে। আরেকটা সুবিধা হচ্ছে, এভাবে বল করতে আমার সমস্যা হয় না। অনুশীলনে শর্ট রানআপে অনেক বল করেছি। যখন চোট-টোট ছিল তখন শর্ট রানআপে প্রচুর বল করেছি। ওই অভ্যাসটা আমার আছে। এই জন্য অন্য পেসারদের যে সুবিধাটা থাকে না, আমার ক্ষেত্রে সেটা থাকে। কারণ, চোটের সময় শর্ট রানআপে প্রচুর বল করেছি। ওই অভ্যাসটা থাকায় আমার সুবিধা হয়েছে।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা তৃতীয় জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। খুলনা টাইটান্সের বিরুদ্ধে পাঁচ উইকেটের জয়ের দারুণ অবদান রেখেছেন দলের অধিনায়ক মাশরাফি। শুরুতেই তিন উইকেট তুলে খুলনার ব্যাটিং লাইন আপে ধ্বস নামান তিনি। তুলে নেন তিনটি মূল্যবান উইকেট। আর এদিন সাত আট পা দৌড়ে এসে বল করেন অধিনায়ক।

এদিন বলের পাশাপাশি ব্যাট হাতেও জ্বলে ওঠেন মাশরাফি। পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে ১১ বলে ৩টি ছক্কার সাহায্যে করেন মূল্যবান ২০ রান। রান রেট বাড়িয়ে নেওয়ার লক্ষ্যেই আগে নেমেছিলেন তিনি। চেয়েছিলেন ১৫.১৬ ওভারের মধ্যে ম্যাচ জিতে নিতে। পুরোপুরি করতে না পাড়লেও তার ব্যাটেই আট বল হাতে রেখে জয় পায় তারা।

‘আমরা আজকে চেষ্টা করেছিলাম, ১৫/১৬ ওভারের মধ্যে ম্যাচটা জিততে। নিজেদের জন্য সুযোগটা রাখা আরকি। শেষ ম্যাচে যদি কোনো সুযোগ আসে, তো চেষ্টা করা। আমরা প্রথম ৬ ওভার ব্যবহার করতে পারিনি। আর টিম মিটিংয়ে বলা হয়েছিল, শেহজাদ, ইমরুল প্রথম থেকেই চড়াও হবে। শুরুতেই শেহজাদ আউট হওয়ায় চাপ চলে আসে। চাপ থাকাতে ওরা শট খেলতে পারেনি। মিডলে এসে আমি তাই চেষ্টা করেছি।’

উল্লেখ্য, আগামী রোববার মিরপুরে নিজেদের শেষ ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ ম্যাচ জয়ী হলে এবং রংপুর ও রাজশাহী তাদের সব ম্যাচ হারলে শেষ চারের ক্ষীণ সম্ভবনা রয়েছে মাশরাফিদের।

আরটি/আইএইচএস/এমএস

আরও পড়ুন