ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মিরাজ-রেজার অবিশ্বাস্য জুটি

প্রকাশিত: ০২:০৪ পিএম, ২৮ নভেম্বর ২০১৬

দলীয় ৪৩ রানে যখন সাব্বির রহমান আউট হলেন তখন অনেকেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বনিম্ন রানের তালিকা খুঁজতে শুরু করে দিয়েছিলেন। ডাগআউটে বসে রাজশাহীর ক্রিকেটার-কর্মকর্তারা শঙ্কায় পড়েছিলেন সর্বনিম্ন রানের লজ্জাই না পেতে হয় তাদের; কিন্তু অষ্টম উইকেটে ফরহাদ রেজা ও মেহেদী হাসান মিরাজের এক কথায় অবিশ্বাস্য জুটিতেই শেষ পর্যন্ত মুখরক্ষা হলো রাজশাহী কিংসের।

এবারের আসরে রংপুরের হাতেই ৪৪ রানে অলআউট হওয়ার লজ্জায় পুড়েছিল খুলনা টাইটান্স। তাই এ ম্যাচে ঘুরে ফিরেই আসছিল সেই ম্যাচের কথা। প্রতিপক্ষ বদলালেও শুরুর দিকের ব্যাটিং ছিল প্রায় একই ধরনের। তবে ফরহাদ রেজা আর মেহেদী হাসান মিরাজে শেষ পর্যন্ত সে জুজু কাটাতে সমর্থ হয় রাজশাহী।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আরাফাত সানি ও শহীদ আফ্রিদির ঘূর্ণি তোপে শুরু থেকেই কোণঠাসা ছিল রাজশাহী। সাব্বির রহমান ছাড়া প্রথম সারির ছয় ব্যাটসম্যান ছুঁতে পারেননি দুই অঙ্কের কোটা। তবে ফরহাদ রেজা ও মিরাজের জুটিতে দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় তারা। এ দু’জনের হার না মানা ৮৫ রানের জুটিতে ১২৮ রানের লড়াকু সংগ্রহ পায় দলটি।

এদিন আট নম্বরে ব্যাটিং করতে নামেন মিরাজ। সাব্বির আউট হলে তার সঙ্গে জুটি বাঁধেন ফরহাদ রেজা। দারুণ ব্যাটিং করে দুজনই করেন চল্লিশোর্ধ রান। ৩৩ বলে ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪১ রান করেন মিরাজ। আর ৩২ বল মোকাবেলা করে সমান সংখ্যক ২টি করে চার ও ছক্কায় ৪৪ রান করেন রেজা।

এবারের আসরে এটা অষ্টম উইকেটে সর্বোচ্চ রানের জুটি। চিটাগাং ভাইকিংসের বিপক্ষে বরিশাল বুলসের শাহরিয়ার নাফীস ও ডেভিড মালানের করা ১৫০ রানের জুটি এবারের আসরের যে কোনো উইকেটে সর্বোচ্চ। আর অষ্টম উইকেটে এটাই সেরা জুটি।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন