ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সানোয়ার-জুপিটারের বিরুদ্ধে তদন্ত শুরু করছে বিসিবি

প্রকাশিত: ১১:৩২ এএম, ২৮ নভেম্বর ২০১৬

স্পট ফিক্সিং কেলেঙ্কারি ও নানা বিতর্কে প্রায় দুই বছর বন্ধ ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। গত বছর থেকে পুনরায় চালু হয় এ টুর্নামেন্ট। এক বছর না যেতেই আবার সেই স্পট ফিক্সিংয়ে গন্ধ ছড়িয়ে পড়েছে। তবে এবার শুরু থেকে শক্ত হাতে এর নিয়ন্ত্রণ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যেই শুরু হয়ে গেছে রংপুর রাইডার্সের ম্যানেজার সানোয়ার হোসেন ও দলটির খেলোয়াড় জুপিটার ঘোষের বিরুদ্ধে তদন্ত কার্যক্রম। এমনটাই জানিয়েছেন বিপিএলের গভর্নিং কমিটির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

জাগোনিউজের সঙ্গে আলাপকালে মল্লিক বলেন, ‘আমরা বিষয়টিকে সহজভাবে নিচ্ছি না। কারণ এর আগেও সানোয়ারের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছিল। তাই আমরা আপাতত দুইজনকেই ড্রেসিংরুম ও ডাগআউট ব্যবহারে নিষিদ্ধ করেছি। আর ইতোমধ্যেই এ অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কাজ শুরু করে দিয়েছি আমরা। আকসু বিষয়টি অনেক গুরুত্বের সঙ্গেই নিয়েছে।’

গত শুক্রবার রাজশাহী কিংসের বিপক্ষে ম্যাচ শেষেই হঠাৎ গুঞ্জন শোনা যায় ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন রংপুর রাইডার্সের খেলোয়াড় জুপিটার ঘোষ। এ নিয়ে নানা গুঞ্জন ছড়িয়ে পরে ক্রিকেট পাড়ায়। তবে রংপুর কর্তৃপক্ষ দাবী করে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জুপিটারকে গত ৫ নভেম্বর ছাঁটাই করা হয়। তাতেই নাকি খেপেছেন এ ক্রিকেটার। ফিক্সিংয়ের মিথ্যে অভিযোগ এনে রংপুর রাইডার্সের ভাবমূর্তি নষ্ট করতেই জুপিটার এমন অভিযোগ তুলেছেন বলে জানায় তারা।

উল্লেখ্য, বিপিএলের দ্বিতীয় আসরে স্পট ফিক্সিং কেলেঙ্কারি কাণ্ডে কোচ-খেলোয়াড় নিয়ে মোট নয় জনের নাম উঠেছিল। তবে দোষী প্রমানিত হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। তবে তাদের সঙ্গে সানোয়ার হোসেনও ছিলেন বলে গুঞ্জন উঠেছিল।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন